× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

আজহারুল ইসলামের আপিল শুনানি শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ১২:৫৬

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলামের করা আপিলের শুনানি শুরু হয়েছে। আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চে এই শুনানি শুরু হয়।

প্রায় তিন বছর পর আপিল শুনানির মধ্য দিয়ে আদালতে মানবতাবিরোধী অপরাধের মামলার শুনানি শুরু হলো। এর আগে গত ১০ এপ্রিল আপিল বিভাগ শুনানির এই দিন (১৮ জুন) ধার্য করেছিলেন। এর ধারাবাহিকতায় আজ সকালে শুনানি শুরু হয়।
আজ শুনানিতে আজহারের পক্ষে আইনজীবী জয়নুল আবেদিন পেপারবুক (মামলার বৃত্তান্ত) থেকে উপস্থাপন করছেন।

রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ আদালতে রয়েছেন। পরে বিশ্বজিৎ দেবনাথ বলেন, আসামিপক্ষ থেকে সময়ের আবেদন করা হয়েছিল। আদালত তা মঞ্জুর না করে শুনানির জন্য বলেন। পরে তাদের আইনজীবী পেপারবুক থেকে উপস্থাপন করেন।

মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল জামায়াত নেতা আজহারুলকে মৃত্যুদণ্ডাদেশ দেন। এই রায়ের বিরুদ্ধে ২০১৫ সালের ২৮ জানুয়ারি আপিল করেন আজহার।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর