× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

শচীন না পারলেও পেরেছেন সাকিব

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

বিশ্বকাপ ডেস্ক | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ৫:৩২

বিশ্বসেরা অলরাউন্ডারের তকমাটা পুরনো। এখন ক্রিকেট ইতিহাসের সেরা অলরাউন্ডার হিসেবে নিজেকে পরিচিত করে তুলছেন। গড়ছেন একের পর এক রেকর্ড। তিনি আর কেউ নন তিনি সাকিব আল হাসান। ইংল্যান্ড বিশ্বকাপে দিয়ে যাচ্ছেন চমকের পর চমক দিয়ে চলছেন তিনি।

বিশ্বকাপের এই আসরের প্রথম চার ম্যাচে পেয়েছেন দুটি অর্ধশতক ও দুটি শতকের দেখা। বিশ্বকাপে টানা পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন এখন পর্যন্ত মাত্র চারজন ব্যাটসম্যান। ১৯৮৭ সালে ভারতের নভোজত সিং সিধু।
১৯৯৬ সালে ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার। এরপর ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান গ্র্যায়েম স্মিথ খেলেন টানা চার পঞ্চাশোর্ধ ইনিংস। আর এবার সেই কৃর্তীতে নাম লেখালেন সাকিব আল হাসান।

এবার সাকিবের সামনে সবাইকে ছাড়িয়ে যাবার সম্ভাবনা। কারণ সকলের পঞ্চাশোর্ধ ইনিংস সর্বোচ্চ ৪টিই। সাকিব পরবর্তী ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে পঞ্চাশোর্ধ ইনিংস খেললেই কাটিয়ে ফেলবেন এই গ্রেটদের। আর টানা দুই শতকের ইনিংসে ইতোমধ্যে কাটিয়েছেন শচীনকে। কারণ শচীন বিশ্বমঞ্চে দেখা পাননি টানা দুই শতকের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর