× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

মরগান শো’তে ছক্কার রেকর্ড

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

বিশ্বকাপ ডেস্ক | ১৯ জুন ২০১৯, বুধবার, ৮:০১

ক্রিকেটে কে কত ছক্কা হাঁকাতে পারেন এই প্রতিযোগিতা বোধহয় আজকাল টি-টোয়েন্টি ম্যাচেই দেখা যায়। গেইল রোহিত শর্মারাই মূলত এই চর্চা করে থাকেন। তবে ৫০ ওভারেও যেকোনো ব্যাটসম্যানের হাতে মার চলে এলে নিজেকে থামিয়ে রাখতে পারেন না। এই ধরুণ ইংল্যান্ডের ব্যাটসম্যান এউইন মরগানের কথা। দলের অন্যরা যেখানে আজ আফগানদের চোখ রাঙ্গাচ্ছিলেন সেখানে মরগান কিনা কড়া শাসন করে গেলেন। বিশ্বকাপের ২৪তম ম্যাচ খেলতে নেমে শুধু চার ছক্কায় মেতে উঠেন তিনি। আফগান বোলারদের উড়িয়ে দিয়ে তার ঝড়ো ইনিংস থেকে এলো ১৭টি ছক্কা। ভাবা যায়!  

হ্যাঁ,  এটাই রেকর্ড।
শুধু রেকর্ড নয়। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে আর কেউই এত ওভার বাউন্ডারি  দখলে নিতে পারেননি। ৭১ বলে ১৪৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন এই ইংলিশ ব্যাটসম্যান। ক্রিকেট ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ ছয়ের মালিক এখন তিনি।

ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে ১৬ ছক্কার রেকর্ড আছে তিনজনের। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডাবল সেঞ্চুরির ম্যাচে রোহিত শর্মা হাঁকিয়েছিলেন ১৬ ছক্কা। সেই ম্যাচে ১৫৮ বলে ২০৯ রান করেছিলেন তিনি।

আর বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার কৃতিত্ব দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স আর ক্রিস গেইলের। ২০১৫ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মারের ১৬ ছক্কা হাঁকান তিনি। সেই বিশ্বকাপেই জিম্বাবুয়ের বিপক্ষে ক্রিস গেইলের ব্যাট থেকে আসে ১৬ ছক্কা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর