× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

বাংলাদেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি কম: অধ্যাপক ইমতিয়াজ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ জুন ২০১৯, বুধবার, ৮:২৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড.ইমতিয়াজ আহমেদ বলেছেন নিউজিল্যান্ড এবং শ্রীলংকায়  সন্ত্রাসী হামলা পর পৃথিবীর যে কোন দেশেই এ ধরনের হামলার ঝুঁকির মধ্যে রয়েছে । তবে আমেরিকা ও ভারতের চেয়ে বাংলাদেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি কম। গ্লোবাল টেরিরিজম ইনডেক্স ২০১৮ অনুযায়ী সন্ত্রাসী হামলার ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ২৫ তম। ভারতের অবস্থান সপ্তম আর আমেরিকার অবস্থান ২০তম। বাংলাদেশ সন্ত্রাসী হামলার ঝুঁকির দিক দিয়ে প্রথম ধাপেও নেই এবং বিশের মধ্যেও নেই। সেদিক থেকে আমেরিকা এবং ভারতে সন্ত্রাসী হামলার ঝুঁকি অনেক বেশী। বাংলাদেশে হলি আর্টিজেন ছাড়া তেমন কোন বড় ঘটনা ঘটেনি। এর চেয়েও অনেক বড় বড় ঘটনা ঘটে আমেরিকা , ভারত ও পািকস্তানে।
সাউথ এশিয়া মনিটরের প্রতিবেদন ‘বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আইএস’ প্রসঙ্গে ইমতিয়াজ আহমেদ মানবজমিনকে বলেন বাংলাদেশের ইমেজ নষ্ট করতেই এ ধরনের প্রতিবেদন করা হয়। যাতে এদেশে ব্যবসায়িক বিনিয়োগ না হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর