× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

৯৯’র সেমিফাইনাল প্রভাব ফেলবে না: এনগিডি

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস রিপোর্টার | ১৯ জুন ২০১৯, বুধবার, ১০:১৩

২০ বছর আগে এজবাস্টনে অস্ট্রেলিয়ার বিপক্ষে নাটকীয় ‘টাই’ নিয়ে বিশ্বকাপের ফাইনাল খেলার স্বপ্ন ভেঙেছিল দক্ষিণ আফ্রিকার। এ ভেন্যুতে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে প্রোটিয়ারা। তবে দলের ডানহাতি পেসার লুঙ্গি এনগিডি বলেছেন, ‘১৯৯৯ সালের সেমিফাইনাল কোনো প্রভাব ফেলবে না তাদের উপর।’ বাংলাদেশের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান এনগিডি। ২৩ বছর বয়সী এই পেসার গত তিন ম্যাচ ছিলেন মাঠের বাইরে। তবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা গতকাল নিশ্চিত করেছে, নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার জন্য শতভাগ ফিট এনগিডি।
১৯৯৯ সালে যখন অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই সেমিফাইনালে মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা, এনগিডির বয়স তখন মাত্র ৩ বছর। এরপরও বার্মিংহামে সংবাদ-সম্মেলনে এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, ‘১৯৯৯ সালের সেমিফাইনালের কোনো স্মৃতি কি মনে পড়ে?’ জবাবে এনগিডি বলেন, ‘কথাটা তখনকার খেলোয়াড়দের জন্য প্রযোজ্য। আমাদের ওপর ওই ম্যাচের কোনো প্রভাব নেই আর এটা একটা নতুন টুর্নামেন্ট। অতীত নিয়ে পড়ে থাকলে আমাদের কোনো লাভ নেই, ওটা আমাদের সামনে এগিয়ে নিতে সাহায্য করবে না।
আমরা কেবল সামনের ম্যাচে (নিউজিল্যান্ডের বিপক্ষে) কীভাবে জেতা যায়, তাই ভাবছি।’ একই প্রশ্ন করা হয়েছিল দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ওটিস গিবসনকেও। তার সরস মন্তব্য, ওই ম্যাচটা যখন হয়েছিল তখন বর্তমান দলের অনেকে ডায়াপার পড়তো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর