× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

গাংনীতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ

বাংলারজমিন

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫৮

গাংনী উপজেলার সীমান্তবর্তী কাজীপুর গ্রামে জমি দখল নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় নারীসহ ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। গতকাল দুপুরে কাজীপুর গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, কাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ স্বপন ও তার চাচাতো ভাই  কাজীপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এবং সাবেক ইউপি সদস্য খলিলুর রহমানের লোকজনের মধ্যে শরিকানা জমি দখল নিয়ে সংঘর্ষ বাধে। গতকাল সকালে আব্দুর রউফ স্বপন তার লোকজনকে নিয়ে খলিলুর রহমানের বাড়ির জমি দখল করতে যান। এ নিয়ে দু’পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় কয়েকজন নারীসহ উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন।
গুরুতর আহত একজনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিরা সামান্য আহত হওয়ায় তাদের স্থানীয়ভাবে চিকিৎসাধীন দেয়া হয়। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে গাংনী থানা পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে। আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ স্বপন জানান, আমাদের শরিকানা জমি খলিলুর রহমান ও তার আপন ২ ভাই দীর্ঘ বছর যাবৎ দখল করে আসছে। ওই জমি দখল করতে গেলে আমরা হামলার শিকার হই।
এদিকে বিএনপি নেতা খলিলুর রহমান পাল্টা অভিযোগ করে জানান, আমরা ৩ ভাই দীর্ঘ বছর যাবৎ নিজের নামে রেজিস্ট্রি  জমির উপর বসবাস করে আসছি। কিন্তু আব্দুর রউফ স্বপন ক্ষমতাসীন দলের নেতা হওয়ায় অবৈধভাবে জমি দখল করতে আসে। এ সময় বাধা প্রদান করতে গেলে তার লোকজন আমার বাড়িঘর ভাঙচুর করে।  
গাংনী থানার ওসি ওবায়দুর রহমান জানান, খবর পেয়ে পুলিশের একটি দল পরিস্থিতি শান্ত করে। পরে পরিস্থিতি মোকাবিলার স্বার্থে ঘটনাস্থল থেকে কয়েকজনকে থানায় নেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর