× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

শ্রীপুরে প্রিপেইড মিটার বন্ধের দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৮:৫৯

শ্রীপুরে প্রিপেইড মিটার স্থাপন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে পল্লী বিদ্যুতের গ্রাহকরা। পল্লী বিদ্যুৎ গ্রাহকদের উদ্যোগে বুধবার বেলা ১১টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাওনা জোনাল অফিসের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। গত কয়েক মাস ধরে মাওনা জোনাল অফিসের আওতাধীন এলাকায় গ্রাহকদের পুরাতন মিটারের স্থানে প্রিপেইড মিটার প্রতিস্থাপন করলে তাদের মধ্যে ক্ষোভের তৈরি হয়। মানববন্ধনে কেওয়া পশ্চিম খণ্ড গ্রামের জামাল উদ্দিন অভিযোগ করেন, আমাদের মধ্যে এখনও অনেক লোক গরিব ও অসহায়। হাজার হাজার গ্রাহক আছেন যারা কারখানা শ্রমিক। তারা এক মাস কাজ করে পরের মাসের ১০ তারিখের পর বেতন পান। আগে মাসের বেতন পেয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করা হতো। প্রিপেইড মিটার স্থাপনের পর এখন অগ্রিম টাকা জমা দিলেই বিদ্যুৎ মিলছে।
ক্ষুদ্র ও মাঝারি গ্রাহকদের অগ্রিম টাকা জমা দিয়ে অনেকের পক্ষে বিদ্যুৎ ব্যবহার করা সম্ভব হচ্ছে না। গাজীপুর জেলা পরিষদের সদস্য নুরুল ইসলাম শিমুল অভিযোগ করেন, বর্তমান সরকারের কল্যাণেই সবার ঘর বিদ্যুতের আলোয় এখন আলোকিত।

 কিন্তু গ্রাহকদের মধ্যে সচেতনতা তৈরি না করেই গ্রাহকদের প্রিপ্রেইড মিটার দেয়া হচ্ছে, কিন্তু প্রিপেইড মিটারের কোন ধরনের সুফল এখনও আমরা খুঁজে পাইনি। নতুন এই ঝামেলা থেকে আমরা মুক্তি চাই, দ্রুত প্রিপেইড মিটার প্রতিস্থাপন বন্ধ করতে হবে না হলে আমরা কঠোর কর্মসূচিতে নামব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর