× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

আফগানিস্তানকেও হালকাভাবে নিচ্ছে না ভারত

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ২০ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৯:৫৩

বিশ্বকাপে এখন পর্যন্ত অজেয় ভারত। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মতো দলকে তারা সহজেই হারিয়েছে। নিজেদের শেষ ম্যাচে চিরশত্রু পাকিস্তানকে তো পাত্তাই দেয়নি বিরাট কোহলির দল। ভারত তাদের পঞ্চম ম্যাচ খেলবে টুর্নামেন্টের সবচয়ে দুর্বল দল আফগানিস্তানের বিপক্ষে। এখন পর্যন্ত ৫ ম্যাচে কোনো জয় নেই আফগানদের। আর পঞ্চম ম্যাচে আফগানিস্তানের বোলারদের কচুকাটা করে চলতি আসরের সর্বোচ্চ দলীয় ইনিংস গড়ে ইংল্যান্ড। তবু আফগানিস্তানকে হালকাভাবে নিচ্ছেন না ভারত অধিনায়ক কোহলি।
পাকিস্তানি কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বিরাট কোহলির সাক্ষাতকার নিয়েছিলেন। এক পর্যায়ে তিনি আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে কোহলিকে প্রশ্ন করলে, এই ব্যাটিং জিনিয়াস বলেন, ‘আমরা প্রতিটি ম্যাচ জিততে চাই।
তবে বিশ্বকাপে কোনো ম্যাচই সহজ নয়। প্রতিটি দলই ভালো। আমরা প্রত্যেকের বিপক্ষে একবার করে খেলছি। কাজেই পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে আমাদের খুবই পেশাদার হতে হবে।’ ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় ও সমান পয়েন্ট নিয়েও রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে স্বাগতিক ইংল্যান্ড।
দু’দিন ছুটি কাটিয়ে অনুশীলনে কোহলিরা
বিশ্বকাপের মহারণে পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে দুই দিনের ছুৃটি পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটারা। ‘টিম ইন্ডিয়া’র পরের ম্যাচ ‘দুর্বল’ আফগানিস্তানের বিপক্ষে ২২শে জুন। তার আগে দু’দিন ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের প্রথম দুই সপ্তাহ ভারতীয় ক্রিকেটাররা স্ত্রী ও বান্ধবীদের সঙ্গে রাখার অনুমতি পাননি। তবে পাকিস্তান ম্যাচের পর সেই নিষেধাজ্ঞা কিছু সময়ের জন্য উঠে গিয়েছে। মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহলির স্ত্রী ইতিমধ্যেই লন্ডনে পৌঁছে গিয়েছেন। গতকাল ফের ক্রিকেটাররা অনুশীলনে যোগ দিয়েছেন। বিশ্বকাপে টিম ইন্ডিয়া এখনও অপরাজিত। চার ম্যাচ খেলে ভারতের সংগ্রহ সাত পয়েন্ট। কোহলিরা হারিয়েছেন দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তানকে। বৃষ্টিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি ভেসে না গেলে ভারত হয়তো আরও ভালো জায়গায় থাকতো। তবে কোহলিদের সেমি-ফাইনালে ওঠার পথ অনেকটাই প্রশস্ত হয়েছে পাকিস্তানকে হারানোর পর। এরপর আফগানিস্তান, শ্রীলঙ্কার মতো দলের বিরুদ্ধে খেলবে দুই বারের চ্যাম্পিয়নরা। পরে কোহলিরা খেলবেন ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর