× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার

অনন্তনাগ হামলায় ব্যবহার করা হয় চীনে তৈরি স্টিল বুলেট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জুন ২০১৯, শুক্রবার, ৮:৫৩

জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সিআরপিএফের বিরুদ্ধে সন্ত্রাসী হামলায় স্টিল বুলেট ব্যবহার করা হয়েছিল। এসব বুলেট চীনে তৈরি। তদন্তে এসব তথ্য বেরিয়ে এসেছে। এতে বলা হয়েছে, নিরাপত্তা রক্ষাকারীদের যাতে অধিক ক্ষতি হয়, অধিক হারে তারা আহত হন সে জন্য সন্ত্রাসীরা ওই বুলেট ব্যবহার করেছিল। এ নিয়ে উদ্বিগ্ন কর্তৃপক্ষ। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।
এতে বলা হয়, গত ১২ই জুন অনন্তনাগে সিআরপিএফের বিরুদ্ধে হামলা চালানো হয়। এ সময় জওয়ানরা ছিলেন বুলেটপ্রুফ জ্যাকেট পরা।
তা সত্ত্বেও স্টিল বুলেট তা ভেদ করে ভেতরে ঢুকে যায়। এতে আহত হন জওয়ানরা। ওই হামলার প্রতিশোধ নেয় জম্ম-কাশ্মীর পুলিশ ও সিআরপিএফের যৌথ দল। এ সময় এক সন্ত্রাসী নিহত হয়। উদ্ধার করা হয় একটি একে-৪৭ রাইফেল। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় কয়েক রাউন্ড স্টিলের বুলেট।
তদন্তে বলা হয়েছে, এসব বুলেট জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা ও প্রতিরক্ষা বিষয়ক কর্মকর্তাদের ঘায়েল করতে সরবরাহ করেছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ও সন্ত্রাসী গোষ্ঠী জৈশ-ই মোহাম্মদ। চীনে তৈরি এই বুলেট ব্যবহারের উদ্দেশ্য হলো বুলেটপ্রুফ জ্যাকেট ভেদ করে আহত করা বা মেরে ফেলা। তদন্তকারীরা বিশ্বাস করছেন পুলওয়ামা ও ট্রালে যে হামলা হয়েছে সেখানেও সন্ত্রাসীরা এসব বুলেট ব্যবহার করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর