× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার

মুরসির সন্তানের দাবি সিসিই হত্যা করেছেন তার পিতাকে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২২ জুন ২০১৯, শনিবার, ৬:৩৫

প্রয়াত মিশরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে বর্তমান প্রেসিডেন্ট আব্দেল আল সিসিই হত্যা করেছেন। এমনটাই দাবি করেছেন মোহাম্মদ মুরসির এক সন্তান। তার দাবি, কয়েকজন কর্মকর্তার সাহায্যে সিসি তার পিতাকে হত্যা করেছে। আব্দুল্লাহ নামে মুরসির ওই সন্তান টুইটার পোস্টে ওইসব কর্মকর্তাদের নামও উল্লেখ করেছেন। এ খবর দিয়েছে আল-জাজিরা।

মুরসিকে বলা হয় মিশরের প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট। ২০১৩ সালে আল-সিসির নেতৃত্বে এক সামরিক অভ্যুত্থানের মধ্য দিয়ে তাকে ক্ষমতাচ্যুত ও গ্রেপ্তার করা হয়। গত সোমবার মিশরের এক আদালতে তার আকস্মিক মৃত্যু হয়। তার এ মৃত্যু নিয়ে বিশ্বজুড়ে ছড়িয়ে পরে নানা বিতর্ক।
অনেকেই প্রশ্ন তুলেন মিশর সরকারের দাবি নিয়ে। মুরসির সমর্থকদের দাবি, সিসিই পরিকল্পিত উপায়ে হত্যা করেছেন মুরসিকে।

আব্দুল্লাহ তার টুইটে সিসি ছারাও আরো যে কর্মকর্তাদের নাম উল্লেখ করেছেন তার মধ্যে রয়েছে ওই আদালতের বিচারক শিরিন ফাহমি। এছাড়া আছে অ্যাটর্নি জেনারেল নাবিল সাদেক ও আব্বাস কামালের নামও। আছে সিসি সরকারের সাবেক ও বর্তমান মন্ত্রীরাও। তবে এ দাবির পর মিশর আনুষ্ঠানিকভাবে এখনো কোনো মন্তব্য জানায়নি।
মৃত্যুর সময় যে মামলায় মুরসির বিচার হচ্ছিল তাকে তার সমর্থকরা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে মনে করে। একাধিক মানবাধিকার সংস্থাও মুসলিম ব্রাদারহুডের এই নেতাকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে দাবি করে আসছিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর