× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

এক-এক করে এগোতে চান করুণারত্নে

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ জুন ২০১৯, রবিবার, ৯:৩১

বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২০ রানের জয়ের পর চাঙ্গা লঙ্কান শিবির। তবে এবার দক্ষিণ আফ্রিকার দিকে নজর লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নের। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা এখন এক-এক করে এগোতে চাই। আমাদের পরবর্তী ম্যাচ দক্ষিণ আফ্রিকার সঙ্গে। আমরা সে ম্যাচ জিততে চাই। সেটাই আমাদের প্রধান লক্ষ্য। আমরা ম্যাচে ফোকাস করতে চাই। আমরা যদি জিততে পারি তাহলে পরের ম্যাচ নিয়ে ভাববো।
আমরা এখন এক-এক করে পরিকল্পনা করতে চাই।’ আগামী ২৮শে জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে লঙ্কানরা। শুক্রবার ম্যাচের শেষ দিকে ইংল্যান্ডের জয়ের জন্য ২৪ বলে ৩০ রান প্রয়োজন ছিল। হাতে এক উইকেট। উইকেটে সেট ব্যাটসম্যান বেন স্টোকস (৮২*)। এমন অবস্থায়ও ম্যাচ জয়ের বিশ্বাস ছিল বলে জানিয়েছেন ম্যাচ সেরা মালিঙ্গা। ম্যাচ শেষে মালিঙ্গা বলেন, ‘আমরা আমাদের পরিকল্পনায় স্থির ছিলাম। নিশ্চিত করতে চেয়েছি যাতে স্টোকস ডট বল দেয় এবং চাপে পড়ে। আমাদের পরিকল্পনা ছিল লাইন লেন্থ ঠিক রেখে বল করা। আমাদের নিজেদের ওপর বিশ্বাস ছিল। ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়লো।’ ২৩২ রানের পুঁজি নিয়ে হট ফেবারিট ইংল্যান্ডের বিপক্ষে জয়। এর জন্য পুরো দলকে কৃতিত্ব দিলেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে। তিনি বলেন, ‘আমরা ব্যাটিং বোলিং সব বিভাগেই ভালো করেছি। আমরা ৩০০ রান করতে পারিনি। আমরা চেয়েছিলাম ২৫০-২৭৫ রান করতে। কিন্তু তা হয়নি। অ্যাঞ্জেলো (ম্যাথিউস) দুর্দান্ত ব্যাটিং করেছে। বোলাররাও তাদের দায়িত্বটা বুঝতে পেরেছে। এটা পুরোটাই দলীয় সাফল্য।
 মালিঙ্গা উইকেট পেয়েছে। ধনাঞ্জয়ও তার কাজটা করতে পেরেছে।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর