× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

‘একদিন কোহলির মতো বড় খেলোয়াড় হবেন বাবর আজম’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ জুন ২০১৯, রবিবার, ৯:৩৩

সাম্প্রতিক ক্রিকেটে পাকিস্তানের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান বাবর আজম। তিনে নামা এ ব্যাটসম্যানের ধারাবাহিকতা চোখে পড়েছে শহিদ আফ্রিদিরও। আর পাকিস্তানের সাবেক অলরাউন্ডারের ধারণা অদূর ভবিষ্যতে এ ব্যাটসম্যান বিরাট কোহলির উচ্চতায় উঠতে পারেন। বিশ্বকাপে পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রান করেছেন বাবর আজম। যদিও তা সাকুল্যে ১৬৩। কিন্তু বাবর আজমকে অনেক উঁচু মাপের ব্যাটসম্যান বলেই মনে করেন শহীদ আফ্রিদি। ইংল্যান্ডে সময়টা ভালো কাটছে না পাকিস্তানের। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সব বিভাগেই তেমন ভালো করতে পারছে না দল।
তবে এর মাঝেও আশা খুঁজে পেয়েছেন আফ্রিদি। ২০১১ বিশ্বকাপের পাকিস্তান দলের অধিনায়ক শহীদ আফ্রিদি বলেন‘এ সময় পাকিস্তান দলে একজন খেলোয়াড়ই শুধুমাত্র ধারাবাহিক, আর সে হচ্ছে বাবর আজম।’ তবে তার ধারাবাহিকতা যে পাকিস্তানের খুব একটা কাজে দিয়েছে তা নয়। ইংল্যান্ড ছাড়া কারও বিপক্ষেই জয় আসেনি। ব্যাপারটা আফ্রিদিও মানছেন। তিনি বলেন, ‘৫০-৬০ রানের ইনিংসগুলো তাকে বড় মাপের খেলোয়াড় বানাবে না। পাকিস্তান ক্রিকেটের জন্যও এ রান খুব উপকারেও আসবে না। ওর বড় ইনিংস খেলতে হবে, যেমনটা ভারতীয় ব্যাটসম্যানরা খেলে। যখনই সে খেলে বড় ইনিংস খেলতে হবে। তবে এটা নির্ভর করে ব্যাটিংয়ের সময় ওর মানসিক অবস্থা এবং কী রকম কোচিং করানো হচ্ছে তার ওপর।’ আফ্রিদি বলেন, ‘আমি আশা করি একদিন বাবর আজম খুব বড় মাপের খেলোয়াড় হবেন, যেমনটা বিরাট কোহলি।’ তিন ফরমেটের ক্রিকেটেই গত তিন বছরে পাকিস্তানের সবচেয়ে সফল ব্যাটসম্যান বাবর আজম। টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি মিলিয়ে গত তিন বছরে বাবর আজমের সংগ্রহ পাঁচ সহস্রাধিক রান। যেখানে দ্বিতযি সর্বাধিক ৩০০০+ রান রয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদের একাউন্টে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর