× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

সরফরাজদের জন্য সালমানের পরামর্শ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ জুন ২০১৯, রবিবার, ৯:৩৪

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদকে কিছু পরামর্শ দিয়েছেন দলটির সাবেক অধিনায়ক সালমান বাট। গতকাল স্বদেশি সংবাদমাধ্যম নিউজি নেশন্সকে বাট বলেন, ‘সরফরাজের উচিত এখন শান্ত থাকা। নিজের ওপর খুব বেশি চাপ না নেয়া। সামনের ম্যাচগুলোতে বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাথা ঠাণ্ডা রেখে নিজেদের খেলাটা খেলা।’ ব্যাটসম্যানের উদ্দেশ্যে বাট বলেন, ‘ব্যাটসম্যানদের স্ট্রাইক রোটেট করে খেলতে হবে। খুব বেশি বড় শট খেলা যাবে না। আমরা দেখছি, এবারের আসরে যারা বেশি মারতে গেছে, তারাই উইকেট বিলিয়ে দিয়ে এসেছে এবং তাদের দল বড় দলীয় সংগ্রহ পায়নি।’
প্রোটিয়াদের বিপক্ষে প্রত্যাশিত ফল লাভের জন্য একাদশে পরিবর্তন আনা প্রয়োজন বলে মনে করেন বাট। তিনি বলেন, ‘আমার মনে করি হাসান আলীকে বসিয়ে তরুণ পেসার মোহাম্মদ হাসনাইনকে একাদশে নেয়া উচিত। তার গতি যেকোনো দলকেই চমকে দিতে পারে।
ফর্মের বাইরে থাকা শোয়েব মালিকের জায়াগায় হারিস সোহেলকে নিতে হবে।’
চলতি বিশ্বকাপে গতিতারকারা সাফল্য পাচ্ছেন। সর্বাধিক উইকেট শিকারি সেরা ৫ বোলারের চারজনই ফাস্ট-বোলার। আর মোহাম্মদ হাসনাইন ঘন্টায় ৯০ মাইল বেগে বল করতে পারেন। হাসান আলীর জায়গায় তিনি খেলতেই পারেন। ৪ ম্যাচে মাত্র ২ উইকেট পেয়েছেন ডানহাতি মিডিয়াম পেসার হাসান। প্রতিটি ম্যাচেই তার ইকোনমি রেট ছিল ৬’র উপরে। আর মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মালিক ৩ ম্যাচে করেছেন মোটে ৮ রান। এর মধ্যে গত দুই ম্যাচেই শূন্য।
পাকিস্তানের হয়ে ২০০৪-২০১০ সাল পর্যন্ত ৭৮ ম্যাচে ৩৬.৮২ গড়ে ২৭২৫ রান করেন বাঁহাতি ওপেনার সালমান বাট। ২০১০ সালে পাকিস্তানের তিন ফরম্যাটেরই অধিনায়ক নির্বাচিত হন তিনি। কিন্ত ওই বছর ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং করে ক্রিকেট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ হন বাট। তাতে ক্যারিয়ারটাই শেষ হয়ে যায় বাটের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর