× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

মঙ্গলবার থেকে যাত্রী নামিয়ে বাস চলতে পারবে শাহবাজপুর সেতু দিয়ে

অনলাইন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে | ২৩ জুন ২০১৯, রবিবার, ১২:৪১

মঙ্গলবার থেকে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুর সেতু দিয়ে বাস চলাচল করতে দেয়া হবে। জেলার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শামীম আল মামুন জানিয়েছেন যাত্রী নামিয়ে শুধু খালি বাস সেতুর ওপর দিয়ে চলতে পারবে। তবে মালবোঝাই ট্রাক বিকল্প সড়ক দিয়েই চলবে বলে জানান তিনি।

পাশাপাশি তিতাস নদীতে ফেরী দিয়ে যান পারাপারের উদ্যোগ নেয়ার কথাও জানিয়েছেন সড়ক বিভাগের এই কর্মকর্তা। তবে এজন্যে প্রয়োজনীয় এপ্রোচ সড়ক ও ঘাট না থাকায় সহসা ফেরী চালু হচ্ছে না। ভাঙ্গা সেতু মেরামতের পাশাপাশি এপ্রোচ সড়ক ও ঘাট বানানোর কাজও করা হচ্ছে।

এদিকে বিকল্প সড়ক পথে চলতে গিয়ে নানা দুর্ভোগের মধ্যে রয়েছেন যাত্রী ও যানবাহন চালকরা। যানজট সৃষ্টি হচ্ছে বিভিন্নস্থানে।
তবে বিকল্প সড়কে পণ্যভর্তি ট্রাক চলাচল করতে পারছে না। মহাসড়কের ওপর অবস্থান করছে পণ্যবাহী শতশত ট্রাক।

গত ৬ দিন ধরে ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে সরাসরি যানচলাচল বন্ধ রয়েছে। গত ১৮ই জুন বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুটির চতুর্থ স্প্যানের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়ে। এরপরই সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সব ধরণের ভারি ও মাঝারি যানবাহন চলাচল বন্ধ করে দেয় ঝুকিপূর্ণ এই সেতুর ওপর দিয়ে।

সড়ক বিভাগ বিকল্প পথ হিসেবে চান্দুরা-আখাউড়া সড়ক দিয়ে কুমিল্লা-সিলেট এবং চট্টগ্রাম, সরাইল-নাসিরনগর হয়ে লাখাই এবং রতনপুর দিয়ে ঢাকা-সিলেট গন্তব্যের যানবাহন চলাচল করার নির্দেশনা দেয়। কিন্তু এসব পথে মহাসড়কের যানবাহন চলাচল দুরূহ হয়ে পড়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ জুন ২০১৯, রবিবার, ১০:০৯

প্রকৌশলি কি এত দিন কুম্ভকর্নের ঘুমে ছিলেন। সেতু ব্যবহারের অনুপযোগী প্রায় ২/৪ বছর যাবত। সঠিকভাবে মেরামতের জন্য আগে থেকেই প্রস্তুতি নিতে পারতেন না। এই সেতুর গুরুত্ব্ সম্পর্কে তার ধারণা নাই। মন্ত্রীরাই কি করছেন ? অন্য দলকে নছিহত করছেন। তাদেরকে কে নছিহত করবে।

অন্যান্য খবর