× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

ক্যাম্বোডিয়ায় ভবন ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৫

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ জুন ২০১৯, রবিবার, ১:২৩

কম্বোডিয়ার বিচ টাউনে একটি নির্মাণাধীন সাত তলা ভবন ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৫ জন হয়েছে।  আহত হয়েছেন ২৪ জন। এছাড়া আরো অনেকে নিখোঁজ রয়েছেন। প্রাথমিকভাবে মৃতের সংখ্যা তিন জন বলা হয়েছিল। শনিবার (২২ জুন) শিয়ানোকভিলেতে ভবনটি ধসে পড়ে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, ধসে পড়া বিল্ডিংটি চীনা মালিকানাধীন। ভবন ধসের ঘটনায় চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ভবনটির মালিক, ভবনটি নির্মাণের দায়িত্বে থাকা প্রতিষ্ঠানের মালিক ও একজন ঠিকাদার রয়েছেন।
এছাড়া, একজন ক্যাম্বোডিয়ান নাগরিককেও জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। জানা গেছে, তিনি ভবনটি যেখানে নির্মাণ হচ্ছে ওই জমির মালিক ছিলেন।  উল্লেখ্য, সাম্প্রতিক বছরগুলোয় শিয়ানোকভিলেতে ব্যাপক বিনিয়োগ করেছে চীন সরকার। সেখানে নির্মিত হয়েছে চীনা হোটেল, রেস্তোরা ও ক্যাসিনো।

স্থানীয় গণমাধ্যম অনুসারে, ভবন ধসে নিখোঁজ ব্যক্তিদের সংখ্যা সম্পর্কে কোনো নির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবে উদ্ধারকাজ অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত তিন জন নিহতের পরিচয় পাওয়া গেছে। এর মধ্যে দুই জন ক্যাম্বোডিয়ান রয়েছেন। তারা সেখানে শ্রমিক ও দোভাষী হিসেবে কাজ করতেন।
শিয়ানোক গভর্নর ইউন মিন শনিবার জানান, আমরা ধ্বংসস্তূপ থেকে মৃতদেহ বের করেছি। প্রতিদিন সেখানে ৫০ জনের মতো কাজ করেন। এছাড়া কম্বোডিয়ার তথ্যমন্ত্রী খেওয়েই কানার্থি জানিয়েছিলেন, ৩০ জনেরও বেশি লোক চাপা পড়ে আছে। নিহতদের সবাই কম্বোডিয়ার নাগরিক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর