× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

হাওয়াইতে বিমান বিধ্বস্ত, নিহত ১১ আরোহী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ জুন ২০১৯, রবিবার, ২:৫৫

যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যে এক বিমান দুর্ঘটনায় ১১ আরোহীর সকলের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় হনুলুলু শহরের ওয়াহু দ্বীপে এই ঘটনা ঘটে। বিমানটিতে করে ‘স্কাই-ডাইভিং’ করার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন নয় যাত্রী ও দুই পাইলট। কী কারণে বিমানটি দুর্ঘটনার শিকার হয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি। এ খবর দিয়েছে সিএনএন।

খবরে বলা হয়, স্কাই-ডাইভিং করার উদ্দেশ্যে নয় জন যাত্রী নিয়ে রওনা দেয় দুই-ইঞ্জিন বিশিষ্ট বিচক্রাফট বিই৬৫ মডেলের বিমানটি। কিন্তু মাঝপথে অজানা কারণে ডিলিংহাম এয়ারফিল্ডে বিধ্বস্ত হয়ে এতে আগুন ধরে যায়। মারা যায় এর সকল আরোহী। হাওয়াইয়ের পরিবহন বিভাগ প্রাথমিকভাবে জানায়, মৃতের সংখ্যা নয় জন।
পরবরতীতে ১১ জন নিহতের খবর নিশ্চিত করা হয়।

হাওয়াইয়ের বিমান পরিচালনা কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। রানওয়ে থেকে বেশ দূরে বিধ্বস্ত হয় বিমানটি। দমকলকর্মীরা সেখানে পৌঁছে দেখেন, আগুনে জ্বলছে বিমানটি। বিমানটি যখন ভুপাতিত হয় তখন এয়ারফিল্ডেই অপেক্ষা করছিলেন নিহতদের অনেকের আত্মীয়স্বজন।

হনুলুলুর মেয়র কার্ক ক্যাল্ডওয়েল নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে এক টুইটে লিখেন, মর্মান্তিক এই দুর্ঘটনা পর্যবেক্ষণ করছি। এই মুহূর্তে আমাদের সকল চিন্তা ও প্রার্থনা নিহতদের পরিবার ও বন্ধুদের সঙ্গে রয়েছে।
যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড জানিয়েছে, তারা দুর্ঘটনাটি খতিয়ে দেখতে একটি তদন্ত টিম গঠন করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর