× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

আদালত স্থানান্তরে খালেদার রিট কার্যতালিকা থেকে বাদ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৩ জুন ২০১৯, রবিবার, ৭:৩২

কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আদালত স্থানান্তরের প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার করা রিটের শুনানি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। রোববার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো: আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দিয়েছেন।

আদালতে দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, মামলাটি দুর্নীতি সংক্রান্ত। এ জন্য আলাদা বেঞ্চ রয়েছে। তাই রিটের শুনানি দুদকের মামলা শোনার এখতিয়ারভুক্ত হাইকোর্ট বেঞ্চে হতে পারে। জবাবে খালেদা জিয়ার পক্ষের আইনজীবী এ জে মোহাম্মদ আলী আদালতকে বলেন, মামলাটি দুদকের করা কিন্তু যে প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিটটি করা হয়েছে তা দুদক সংশ্লিষ্ট কিছু নয়। তাই রিটটি এই বেঞ্চে শুনানিতে কোন বাধা নেই। এরপর আদালত রিটের বিষয়টি শুনানির কার্যতালিকা থেকে বাদ দেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, রিট আবেদনটি আজকের কার্যতালিকায় ৬১ নম্বরে ছিল। কিন্তু দুদকের আইনজীবী খুরশিদ আলম খান আদালতকে বলেন, মামলাটি দুদকের করা।
এ রিটের শুনানি দুদকের মামলা শোনার এখতিয়ারভুক্ত হাইকোর্ট বেঞ্চে হতে পারে। তখন আদালত কার্যতালিকা দেখে বাদ দেন। তিনি আরো বলেন, আদালতকে রিট আবেদনটি পরর্বতীতে অন্য কোনো বেঞ্চে শুনানির জন্য উপস্থাপন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর