× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

নিজস্ব ভবনে চসিক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২৪ জুন ২০১৯, সোমবার, ৯:০৮

চট্টগ্রাম মহানগরীর আন্দরকিল্লাস্থ ঝুঁকিপূর্ণ নগরভবন থেকে টাইগার পাস বিন্না ঘাস প্রদর্শনী কেন্দ্র সংলগ্ন নিজস্ব ভবনে কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। রোববার সকাল ১১টায় দোয়া মাহফিলের মাধ্যমে নতুন কার্যালয়ে অফিস করেন মেয়র। কর্মদিবসের প্রথমদিনে ব্যস্ত সময় পার করেন তিনি। এর আগে শনিবার নগর ভবন থেকে চসিক কার্যক্রম স্থানান্তরের কথা থাকলেও সরকারি ছুটির দিন হওয়ায় সেদিন অফিস করেননি তিনি। আন্দরকিল্লাস্থ নগর ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় টইগার পাস বিন্না ঘাস প্রদর্শনী কেন্দ্র সংলগ্ন চসিকের নিজস্ব ভবনে চসিক কার্যালয় স্থানান্তর করা হয়। নতুন ভবনে প্রথম কর্মদিবসের নগরীর লালখান বাজার ওয়ার্ডের কয়েকটি সড়ক উন্নয়ন কাজ বাস্তবায়নের অনুমোদন দেন সিটি মেয়র। এ সময় সিটি মেয়র নাছির বলেন, সিটি কর্পোরেশনে কর্মরত প্রায় ৬ হাজার কর্মকর্তা-কর্মচারীর জন্য দাপ্তরিক কার্যক্রম পরিচালনার জন্য বৃহত্তর পরিসরে ভবন প্রয়োজন। ভবন ভাড়া নিতে গেলে প্রতি মাসে অনেক টাকার প্রয়োজন।
কিন্তু জনগণের টাকা অপচয় করা যাবে না। তাই অফিস স্থানান্তরের জন্য এই ভবনটিকে উপযুক্ত মনে হয়েছে। ফলে এ ভবনে চসিকের সকল কার্যক্রম স্থানান্তর করা হয়েছে। নতুন ভবনে কার্যক্রম শুরুর আগে নিচতলার সম্মেলন কক্ষে দোয়া মাহফিল ও মোনাজাতে আংশ নেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। চসিক কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিক কর্মকর্তাবৃন্দ ও মাদ্রাসার শিক্ষার্থীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর