× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

বন্দর দিয়ে আসা ফলের কেমিক্যাল টেস্টিং ইউনিট স্থাপনের নির্দেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৩ জুন ২০১৯, রবিবার, ৯:২৪

 কোন স্থল বন্দরগুলো দিয়ে যাতে কেমিক্যাল মিশ্রিত ফল দেশের ভিতরে প্রবেশ করতে না পারে সেজন্য সরকারের সংশ্লিষ্টদেরকে সেসব এলাকায় কেমিক্যাল টেস্টিং ইউনিট স্থাপন করতে বলেছেন হাইকোর্ট। একইসঙ্গে ফলমূলে ক্ষতিকর কেমিক্যাল ও ফরমালিনের ব্যবহার রোধে সরকারি সংস্থাকে পরীক্ষার কাজ অব্যাহত রাখতে বলা হয়েছে। রোববার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। হাইকোর্টের দেয়া আদেশ বাস্তবায়ন হয়না মর্মে আদালতকে জানানোর পর আদালত এই আদেশ বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের সংশ্লিস্টদের প্রতি নির্দেশ দিয়েছেন বলে জানান আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ। তিনি আরো বলেন, বাজারে থাকা মৌসুমি ফলমূলসহ অন্যান্য সকল ফল নিয়মিত পরীক্ষা কার্যক্রম চালানোর জন্য বিএসটিআইকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সঙ্গে সঙ্গে দুই মাস পর এ বিষয়ে প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে।
আদালতে আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার। বিএসটিআইয়ের পক্ষে ছিলেন ব্যারিস্টার সরকার হাসান মোহাম্মদ রাসেদুল।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ জুন ২০১৯, রবিবার, ৯:৫৫

I don't know why everything should be ordered by high court ? Is the government food safety department is not wise enough to decide it or need of such test.

কামাল হোসেন ভূঁইয়া
২৩ জুন ২০১৯, রবিবার, ৮:২১

এরপরও আদালতের আদেশ অমান্য করে গোপনে ঘুষের বিনিময়ে ফলের গাড়ি পার করে দিতে পারে।

অন্যান্য খবর