× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

শেলটেকের এমডি’র জানাজা আজ বাদ আসর

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ২৪ জুন ২০১৯, সোমবার, ৯:২৯

বেসরকারি আবাসন প্রতিষ্ঠান শেলটেকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. তৌফিক এম সেরাজের জানাজা আজ সোমবার বাদ আসর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। রিহ্যাবের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত গত বৃহস্পতিবার স্পেন এ যাবার পথে কাতারের দোহা বিমান বন্দরে পৌঁছার আগেই হৃদরোগে আক্রান্ত হন তিনি, সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে এবং মা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সাবেক সভাপতি ড. তৌফিক এম সেরাজের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন এবং রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন) এমপি। রিহ্যাব পরিচালনা পর্ষদের পক্ষে তারা মরহুম ড. তৌফিক এম সেরাজ এর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান ও তার আত্মার মাগফিরাত কামনা করেন। এছাড়া রিহ্যাবের ক্রম বিকাশে এই নেতার ভূমিকা রিহ্যাব কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। প্রকৌশলী তৌফিক সেরাজ আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের প্রথম সভাপতি ছিলেন।
তৌফিক সেরাজের জন্ম ১৯৫৬ সালের ১লা জুলাই পাবনার আতাইকুলা থানার সড়াডাঙ্গী গ্রামে। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৭৯ সালে পুরকৌশলে স্নাতক এবং ১৯৮২ সালে নগর ও অঞ্চল পরিকল্পনায় স্নাতকোত্তর ডিগ্রি নেন। ১৯৮৭ সালে যুক্তরাজ্যের লিভারপুল ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি নেন তিনি। ১৯৮৭ সালে বুয়েটে শিক্ষকতায় যোগ দিলেও পরে ‘শেলটেক কোম্পানি লিমিটেড’ গঠন করে পুরোদস্তুর ব্যসায়ে নামেন তিনি। স্কুলজীবনের বন্ধু কুতুব উদ্দিনসহ কয়েকজনি ছিলেন তার ব্যবসায়িক অংশীদার। নির্মাণ, নগরায়ন ও আবাসন বিষয়ে কয়েকটি বইও লিখেছেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর