× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

পরবর্তী রাউন্ডের লক্ষ্য নিয়ে ভারতে আবাহনী

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ জুন ২০১৯, সোমবার, ৯:৪৮

এএফসি কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলতে গতকাল দুপুরে ভারতের আসামে পৌঁছেছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। আগামী ২৬শে জুন শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ মিনার্ভা পাঞ্জাব। এই ম্যাচ জিততে পারলেই প্রথমবারের মতো এএফসি কাপের নক আউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে আকাশী-হলুদরা। কিন্তু আবাহনীর জন্য দুঃসংবাদ, মূল স্ট্রাইকার নাইজেরিয়ান সানডে চিজোবা দলের সঙ্গী হতে পারেন নি এ যাত্রায়। ভিসা জটিলতার কারণে শেষ ম্যাচ খেলা হচ্ছে না তার।
এশিয়ার অন্যতম সেরা ক্লাব টুর্নামেন্টের ‘ই’ গ্রুপে আবাহনী এখন শীর্ষস্থানে। ৫ ম্যাচ থেকে আকাশী-হলুদ জার্সিধারীদের সংগ্রহ ১০ পয়েন্ট। ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভারতের চেন্নাইয়ান এফসি। মিনার্ভার ৫ এবং নেপালের মানাং মার্সিয়াংদির পয়েন্ট মাত্র ২।
২৬শে জুন আবাহনী-মিনার্ভা এবং চেন্নাইয়ান-মার্সিয়াংদি ম্যাচের ওপর নির্ভর করছে গ্রুপের ভাগ্য। গ্রুপ চ্যাম্পিয়ন সরাসরি নক আউট পর্বে খেলার সুযোগ পাবে। সেদিন জিতলে তো কথাই নেই, এমনকি ড্র করলেও শ্রেয়তর গোল গড়ে গ্রুপ সেরা হতে পারে আবাহনী। ঠিক এই অবস্থায় সানডেকে না পেয়ে আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমস হতাশ। ভারতের পথে রওনা হওয়ার আগে তিনি বলেন, ‘এই ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। জিতলেই আমরা প্রথমবারের মতো নক আউট পর্বে চলে যাব। কিন্তু এই ম্যাচে সানডের অনুপস্থিতি আমাদের জন্য বড় ক্ষতি। এখন আমাদের দুই বিদেশি নিয়ে খেলতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর