× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার
আলাপন

‘সিনেমায় গান গাওয়াটা উপভোগ করি’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ২৪ জুন ২০১৯, সোমবার, ১১:১৫

জনপ্রিয় সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজা। নিজের ক্যারিয়ারে বেশ কিছু শ্রোতাপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। প্লেব্যাকও করছেন নিয়মিত। তবে লিজা সব থেকে বেশি ব্যস্ত দেশ-বিদেশের স্টেজ শো নিয়ে। বর্তমানে গান নিয়ে বেশ ব্যস্ত তিনি। সব মিলিয়ে কেমন চলছে দিনকাল? লিজা বলেন, ভালো চলছে। গান নিয়ে ব্যস্ত থাকতে আমার ভালো লাগে। কারণ সংগীতশিল্পী হিসেবে বিভিন্ন ক্ষেত্রে কাজ করাটা আমি উপভোগ করি খুব।
বর্তমান ব্যস্ততা কি নিয়ে? লিজা বলেন, গান নিয়েই ব্যস্ততা চলছে। রমজানের পর শো শুরু করেছি। বিভিন্ন স্থানে শো এর ব্যস্ততা চলছে। তাছাড়া বিশ্ব সংগীত দিবসে শিল্পকলা একাডেমিতে গাইলাম। বিভিন্ন চ্যানেলের অনুষ্ঠান করছি। সব মিলিয়ে ব্যস্ততাতো চলছেই। নতুন গানের কি খবর? লিজা বলেন, এ বছর বেশ কিছু নতুন গান ভিডিওসহ প্রকাশ করেছি। এরমধ্যে হাবিব ওয়াহিদের সুরে ‘এক যমুনা’ শীর্ষক একটি গান প্রকাশ হয়েছে। সর্বশেষ আমার নিজের ইউটিউব চ্যানেলে ‘এক বৃষ্টিতে’ শীর্ষক একটি গান প্রকাশ করেছি। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন অটমনাল মুন। গানটির বেশ ভালো সাড়া মিলছে। নতুন আরো কয়েকটি গান তৈরি হয়ে আছে। এগুলো নির্দিষ্ট সময় পর পর প্রকাশ হবে। প্লেব্যাক কি করা হচ্ছে? লিজা উত্তরে বলেন, সিনেমায় গান গাওয়াটা উপভোগ করি। কারণ এখানে গল্প অনুযায়ি গান করা হয়। সেভাবেই এক্সপ্রেশনসহ গানে কন্ঠ দিতে হয়। তাই একটা চ্যালেঞ্জ থাকে। আমি এরইমধ্যে বেশ কিছু ছবিতে প্লেব্যাক করেছি। সম্প্রতি সাইফ চন্দন পরিচালিত ‘আব্বাস’ ছবিতে গেয়েছি। এটি দ্বৈত গান। আমার সহশিল্পী ইমরান। আর গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ূন। গানটি গাইতে ভালো লেগেছে। শ্রোতাদেরও ভালো লাগবে বলেই আমার বিশ্বাস। সংগীত ইন্ডাস্ট্রির অবস্থা এখন কেমন মনে হচ্ছে? লিজা বলেন, সব মিলিয়ে ভালো। এখন যে যার পছন্দ অনুযায়ি গান করতে পারছে। কোম্পানির ওপর নির্ভর হয়ে থাকতে হচ্ছে না।  সেক্ষেত্রে গানের স্বত্বটাও নিজের কাছে থাকছে। আর শ্রোতাদের জন্যও এখন গান শোনাটা অনেক সহজ। সব মিলিয়ে ধীরে ধীরে গানের অবস্থা আরো ভালো দিকে যাবে বলেই বিশ্বাস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর