× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার
বগুড়া-৬ উপনির্বাচন

ভোটার আসছে, তবে খুব কম

অনলাইন

প্রতীক ওমর, বগুড়া থেকে | ২৪ জুন ২০১৯, সোমবার, ১২:০১

মির্জা ফখরুল ইসলামের আসন বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ সকাল নয়টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। কেন্দ্রগুলোতে ভোটার আসছে। তবে সংখ্যায় খুব কম। সকাল থেকে বগুড়া জেলা স্কুল, সেন্ট্রল স্কুল, জামতলা সরকারি প্রাইমারি স্কুল, সিটি স্কুল, বাদুড়তলা কেন্দ্রে গিয়ে দেখা গেছে অনেকটাই ফাঁকা। বুথগুলোতে দু’একজন করে ভোটার ভোট দিচ্ছে।
 
সকাল এগারোটায় জিলা স্কুল কেন্দ্রে ১৯৭৭ ভোটারের মধ্যে ২০৯টি ভোট পড়েছে। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল হোসেন এই তথ্য দিয়ে জানান, ইভিএম পদ্ধতিতে ভোটাররা সহজেই ভোট দিতে পারছে। তিনি আরও বলেন এখন পর্যন্ত ইভিএমে যান্ত্রিক ক্রটির কোন খবর পাওয়া যায়নি।


সেন্ট্রল স্কুলে ৩৯৬৬ ভোটারে মধ্যে দুই ঘন্টায় ২৯০ ভোট পড়েছে। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাফিউল আলম বলেছেন, ভোট সুষ্ঠুভাবেই হচ্ছে।

ঠনঠনিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার রফিুকুন্নবী জানান, এই কেন্দ্রে মোট ভোটার ২৭৭৫ জন। দুই ঘন্টায় ভোট পড়েছে ২৮০টি। এমন চিত্র প্রায় কেন্দ্রেই।
 
এদিকে সেন্ট্রল স্কুলে কেন্দ্রে ভোট শুরু ঘন্টা খানেক পরে ধানের শীষের নির্বাচনী ক্যাম্পে নৌকার সমর্থকরা হামলা চালিয়েছে। তাদের পোস্টার ছিঁড়ে ফেলেছে। ভোটার তালিকাসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়েছে। এমন অভিযোগ করে জেলা কৃষক দলের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর ইসলাম সওদাগর বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর হঠাৎ হামলা চালায় নৌকার সমর্থকরা। এসময় তাদের স্টল ভেঙ্গে ফেলার পাশাপাশি সকালের নাস্তাগুলোও নিয়ে যায়। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে এসে নৌকার সমর্থকদের সতর্ক করেন।
 
এ বিষয়ে সদর থানার ইনপেক্টর আবুল কালাম আজাদ বলেন, এমন ঘটনার কথা শোনার পরেই দ্রুত পুলিশ সেখানে যায় এবং পরিস্থিতি স্বাভাবিক করে। এছাড়া এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আওয়ামী লীগ নেতা গোলাম আজম টিকুল জানান, বগুড়ার সর্বত্র শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি মনে করেন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ নিরপেক্ষ হবে।

এদিকে ইভিএমে ভোট গ্রহণ নিয়ে বিএনপি নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেলা বলেন, এখন প্রযুক্তির যুগ। ভোট গ্রহণ প্রযুক্তিতে হচ্ছে। এটি খুব ভালো উদ্যোগ। যদি সরকার এই পদ্ধতিতে কোন অসৎ উদ্দেশ্য না রাখে তবে সবমিলে এটি ভালো এবং প্রশংসার যোগ্য।

উল্লেখ্য, বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে ১৪১টি কেন্দ্রের মধ্যে ১১১টিকে অতি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এসব ভোটকেন্দ্রে যেকোনো ধরনের সহিংসতা এড়াতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৪ জুন ২০১৯, সোমবার, ২:১৩

In Canada MP elected by 20 thousand or less votes. Now I think in Bangladesh an MP may win with similar numbers.

অন্যান্য খবর