× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

ঢাকা-সিলেট মহাসড়কের শাহবাজপুর সেতু দিয়ে যান চলাচল শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে | ২৪ জুন ২০১৯, সোমবার, ২:৫৯

বেইলী সেতু স্থাপনের পর যান চলাচলের জন্যে খুলে দেয়া হয়েছে সরাইলের শাহবাজপুর সেতু। রোববার রাত থেকেই এক পাশের বেইলী সেতু ভারী যানবাহন চলাচলের জন্যে খুলে দেয়া হয়। আর আজ দুপুরে নতুন স্থাপিত বেইলী সেতুটি খুলে দেয়া হয়।

এদিকে সেতু খুলে দেয়ার পর শতশত যানবাহন বিশেষ করে ট্রাক সেতু পার হয়ে বিভিন্ন গন্তব্যে যাচ্ছে। তবে এতে যানজটেরও সৃষ্টি হয়েছে। গত ৭ দিন ধরে বন্ধ রয়েছে এই মহাসড়ক। সড়ক বিভাগ নির্ধারিত বিকল্প পথে চলতে না পেরে বিভিন্ন বাসসার্ভিস তাদের গাড়ি চলাচল বন্ধ রাখে। ফলে মহাসড়কে এখন পর্যন্ত তেমন বাসের চাপ নেই।


গত ১৮ই জুন বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুটির চতুর্থ স্প্যানের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়ে। এরপরই সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সব ধরণের ভারী ও মাঝারী যানবাহন চলাচল বন্ধ করে দেয় ঝুকিপূর্ণ হয়ে উঠা এই সেতুর ওপর দিয়ে। সড়ক বিভাগ বিকল্প পথ হিসেবে চান্দুরা-আখাউড়া সড়ক দিয়ে কুমিল্লা-সিলেট এবং চট্টগ্রামের এবং সরাইল-নাসিরনগর হয়ে লাখাই এবং রতনপুর দিয়ে ঢাকা-সিলেট গন্তব্যের যানবাহন চলাচল করার নির্দেশনা দেয়। কিন্তু এসব পথে মহাসড়কের যানবাহন চলাচল দুরূহ হয়ে পড়ে। মহাসড়কের গাড়ির ¯্রােতে ২-১ দিনের মধ্যেই বিপর্যস্ত হয়ে পড়ে বিকল্প সড়কগুলোও। চান্দুরা-আখাউড়া সড়কের কয়েকটি স্থানে পণ্যবোঝাই ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে। এই অবস্থায় যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৪ জুন ২০১৯, সোমবার, ৩:০৪

This is temporary solution. Immediately Roads and highway and minister must plan permanent solution, to build strong wide 4 lanes bridge.

অন্যান্য খবর