× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার
সিলেটে ট্রেন দুর্ঘটনা

নাগরিকদের ভ্রমণে সতর্কতার পরামর্শ বৃটেনের

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার | ২৪ জুন ২০১৯, সোমবার, ৭:০৯

ট্রেন দুর্ঘটনার বিষয়ে বাংলাদেশ অবস্থানরত বৃটিশ নাগরিকদের সতর্ক করেছে দেশটির ফরেন অ্যান্ড কমনওয়েথ অফিস। সোমবার দিনের শুরুতে জারি এক সতর্ক বার্তায় বলা হয়Ñ বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলীয় জেলা মৌলভীবাজারের বরমচাল স্টেশনের কাছে ২৩শে জুন একটি ট্রেন লাইনচ্যুত হয়ে বহু লোক আহত এবং কয়েকজন নিহত হয়েছেন। বৃটিশ সরকারের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ওই সতর্ক বাতায় আরও বলা হয়- বাংলাদেশে বিস্তৃত তবে অনেক পুরনো রেল নেটওয়ার্ক রয়েছে। বাংলাদেশে রেল ভ্রমণ অত্যন্ত ধীর গতির। দেশটিতে মাঝেমাধ্যেই ট্রেন লাইনচ্যুতি এবং অন্যান্য দুর্ঘটনা ঘটে। যেখানে অনেকে হাতাহত হন, মৃত্যুর ঘটনাও ঘটে। সর্বশেষ গত ২৩শে জুন মৌলভীবাজার জেলায় ট্রেন লাইনচ্যুতির ঘটনাটি সতর্ক বার্তায় বিশেষভাবে উল্লেখ করা হয়। ওই ঘটনায় এ পর্যন্ত ৪ জন নিহত হয়েছেন।
আহত হয়েছে প্রায় শতাধিক। রোববার মধ্যরাতের ওই ঘটনায় এখন পর্যন্ত সিলেটের সঙ্গে রাজধানী ঢাকা এবং বন্দর নগরী চট্টগ্রামের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বৃটেনের সতর্ক বার্তায় দেশটির নাগরিক যারা বাংলাদেশের অবস্থান করছেন বা ভ্রমণ করছে তাদের উদ্দেশ্যে বলা হয়Ñ কিছু কিছু ট্রেনে ফার্স্ট ক্লাস বগি রয়েছে, যার দরজা ভেতর থেকে আটকানো যায়। বিশেষ করে রাতে ভ্রমণের ক্ষেত্রে নিরাপত্তার স্বার্থে অবশ্যই দরজাগুলোর লক ভেতর থেকে ভালভাবে আটকাতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর