× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ চালু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার, ৯:৩১

বেইলি সেতু স্থাপনের পর যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে সরাইলের শাহবাজপুর সেতু। গত ৭ দিন বন্ধ থাকার পর গতকাল দুপুরে সেতুটির উত্তর প্রান্তে স্থাপিত নতুন বেইলি সেতু যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়। তবে রোববার রাত থেকেই ভারী যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয় অপর বেইলি সেতু। এই বেইলি সেতুটি দিয়ে এর আগে হালকা যানবাহন পারাপার হচ্ছিল। এদিকে সেতু খুলে দেয়ার পর শতশত যানবাহন বিশেষ করে ট্রাক সেতু পার হয়ে বিভিন্ন গন্তব্যে যাচ্ছে। এতে যানজটেরও সৃষ্টি হচ্ছে মহাসড়কে। এদিকে সড়ক বিভাগ নির্ধারিত বিকল্প পথে চলতে না পেরে বিভিন্ন বাস সার্ভিস তাদের গাড়ি চলাচল পুরোপুরি বন্ধ করে দেয়। ফলে যান চলাচল শুরু হলেও সেখানে বিকাল পর্যন্ত বাসের দেখা পাওয়া যায়নি।
শুধু ট্রাকই সেতু পাড়ি দিয়ে এদিক ওদিকে যাচ্ছে। সেতু বন্ধের পর থেকে মাল বোঝাই এসব ট্রাক মহাসড়কের ওপর সারি বেঁধে অবস্থান করছিল। ব্রাহ্মণবাড়িয়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শামীম আল মামুন জানিয়েছেন ২৪ ঘণ্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে। গত ১৮ই জুন বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর ওপর সেতুটির চতুর্থ স্পেনের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়ে। এরপরই সড়ক ও জনপদ বিভাগ (সওজ) সব ধরনের ভারী ও মাঝারি যানবাহন চলাচল বন্ধ করে দেয় ঝুঁকিপূর্ণ হয়ে উঠা এই সেতুর ওপর দিয়ে। সড়ক বিভাগ বিকল্প পথ হিসেবে চান্দুরা-আখাউড়া সড়ক দিয়ে কুমিল্লা-সিলেট এবং চট্টগ্রামের আর সরাইল-নাসিরনগর হয়ে লাখাই এবং রতনপুর দিয়ে ঢাকা-সিলেট গন্তব্যের যানবাহন চলাচল করার নির্দেশনা দেয়। কিন্তু এসব পথে মহাসড়কের যানবাহন চলাচল দুরুহ হয়ে পড়ে নানা সমস্যায়। মহাসড়কের গাড়ির স্রোতে ২/১ দিনের মধ্যেই বিপর্যস্ত হয়ে পড়ে বিকল্প সড়কগুলো। চান্দুরা-আখাউড়া সড়কের কয়েকটি স্থানে পণ্য বোঝাই ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর