× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

১৯ ঘণ্টা পর সিলেট-ঢাকা রেল যোগাযোগ চালু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার, ৯:৩২

কুলাউড়া উপজেলার বরমচাল রেলওয়ে স্টেশনের পাশে ইসলামাবাদ এলাকার বড়ছড়া সেতুটি ভেঙে আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি গত রোববার দিবাগত রাত পৌনে ১২টায় দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনটির ১৭টি বগির মধ্যে ৬টি বগি লাইনচ্যুত ও দুমড়েমুচড়ে ব্রিজের নিচে ও সড়কের পাশে পড়ে যায়। এতে ৪ জন নিহত ও আহত হন অন্তত দুই শতাধিক যাত্রী। এ ঘটনার পর থেকেই সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ওই দুর্ঘটনায় আগে থেকেই নাজুক অবস্থায় থাকা এই ব্রিজ ও রেল লাইনটি একেবারেই ব্যবহারের অনুপযোগী হয়ে যায়। দুর্ঘটনা কবলিত ওই তিনটি বগি রেললাইনের পাশে রেখেই গতকাল রেল বিভাগের কর্মীরা দিনভর উদ্ধার ও মেরামত শেষে ওই ব্রিজ ও রেল লাইনটি ব্যবহারের উপযোগী করে সন্ধ্যা ৭টা দশ মিনিটের দিকে ওই রেলপথ দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। ট্রায়াল ট্রেন ওই পথ ও ব্রিজ দিয়ে চলাচল করলে সিলেটের সাথে ঢাকার বিচ্ছিন্ন হওয়া যোগাযোগ ব্যবস্থা পুনরায় স্থাপিত হয়। পেছনে নিলেট ঢাকা ও সিলেটগামী বেশ কয়েকটি ট্রেন অপেক্ষমাণ রয়েছে।
এ বিষয়টি নিশ্চিত করেন রেলপথ বিভাগীয় প্রকৌশলী আহসান জাবিদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৪ জুন ২০১৯, সোমবার, ৪:০৮

ওই দুর্ঘটনায় আগে থেকেই নাজুক অবস্থায় থাকা এই ব্রিজ ও রেল লাইনটি একেবারেই ব্যবহারের অনুপযোগী হয়ে যায়। ****** তারপরও তা মেরামত হয়নি । কার গাফিলতি ? তাকে সরকার বা রেলওয়ে কি শাস্তি দিল ? নাকি পদোন্নতি দেওয়া হল জানতে ইচ্ছা হচ্ছে।

অন্যান্য খবর