× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে-চিলি, জাপানের বিদায়

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ জুন ২০১৯, মঙ্গলবার, ১১:৫২

কোপা আমেরিকার গ্রুপপর্বের শেষে ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে জয় পেয়েছে উরুগুয়ে। মারাকানা স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে চিলিকে ১-০ গোলে হারায় ল্যাটিন আমেরিকার ফুটবল পরাশক্তি উরুগুয়ে। তবে আগেই দুদলই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করায়, এ ম্যাচটি ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লাড়াই। এদিন উরুগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন এডিসন কাভানি। কোয়ার্টার ফাইনালে গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ের প্রতিপক্ষ পেরু। আর চিলি প্রতিপক্ষ কলম্বিয়া। ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে সহজ সুযোগ পেয়েছিলেন উরুগুয়ের অন্যতম সেরা স্ট্রাইকার সুয়ারেজ। কিন্তু সেই সুযোগ নষ্ট করেন তিনি।
দুই দলই বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করে। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৮২তম মিনিটে জোনাথন রদ্রিগেসের বাড়ানো বল হেডে চিলির জালের জড়ান পিএসজি স্ট্রাইকার কাভানি।

গ্রুপের আরেক ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করে এশিয়ার ফুটবল পরাশক্তির দল জাপান। ম্যাচের ১৫তম মিনিটে গোল করে এগিয়ে যায় জাপান। গোলটি করেন শোয়া নাকাজিমা। ম্যাচের ৩৫তম মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান অ্যাঞ্জেল মেনা। দুই ম্যাচ ড্র ও এক হারে  ২ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে থাকলেও নক আউট পর্বে যেতে পারলোনা এশিয়ার দলটি। মাত্র ১ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ ইকুয়েডর।

অন্যদিকে এবারে আসরে কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক ব্রাজিল। আর্জেন্টিনা মুখোমুখি হবে ভেনেজুয়েলার। আগামী শুক্রবার ও শনিবার রাতে ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর