× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

সেই বৃদ্ধাকে মাথাগোঁজার ঠাঁই করে দিলেন ওসি

বাংলারজমিন

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি | ২৬ জুন ২০১৯, বুধবার, ৭:৫২

আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা খোদেজা নামে ৭৫ বছর বয়স্ক এক বৃদ্ধাকে তুলে নিলেন ওসি। ১৫ দিন আগে নিজের ওরসজাত দুই সন্তান হাছেন আলী ও জামান তাকে রাতের আঁধারে রাস্তায় ফেলে যায়। খবর পেয়ে ওসি নজরুল ইসলাম গতকাল মঙ্গলবার তাকে উদ্ধার করে বুকে টেনে নেন। স্থানীয় বিশ্বনন্দী ইউপির চৈতনকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। সে ওই এলাকার মৃত মিল্লাত আলীর স্ত্রী। এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে ওসির উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে বৃদ্ধার নামে ২ শতাংশ জমি লিখিয়ে নেন। এতে তার মাথাগোঁজার একটি ঠাঁই হয়েছে।
বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী বিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈত্রিক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। একপর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাংশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত-কাপড় তো দূরের কথা। সন্তানদের কাছে মাথা গোঁজার ঠাঁই ছিল না তার। এমনকি ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধরও করতো। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আঁধারে রাস্তায় ফেলে যায়। তার থাকার ঘরেও তারা তালা ঝুলিয়ে দেয়। চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় সে পড়ে ছিল। ওসি নজরুল ইসলাম খবর পেয়ে নিজের উদ্যোগে তাকে তুলে নেন। এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে তাদের কাছ থেকে বৃদ্ধার নামে ২ শতাংশ জমি লিখিয়ে নেন। এতে তার মাথা গোঁজার ঠাঁই হয়েছে। ওই বৃদ্ধা বলেন, ‘আমি ওসি সাহেবের জন্য আল্লাহর কাছে দোয়া করব। তিনি যেন এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন। তার কারণে আমি থাকার একটু জায়গা পাইলাম।’ ওসি নজরুল ইসলাম বলেন, ‘আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি।’ সদ্য তিনি হজব্রত পালন করেছেন। ওসির এমন মহতী উদ্যোগে স্থানীয়রাও খুশি হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmudul Haque
২৬ জুন ২০১৯, বুধবার, ৯:১৯

In the world all man are not equal. Police also man but some police is verygood and honest. OC NAZRUL ISLAM is like this.

Riaz
২৫ জুন ২০১৯, মঙ্গলবার, ১১:৪৪

সব পুলিশ খারাপ না ভাই,,,

অন্যান্য খবর