× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

সাকিবের সঙ্গে লড়াই জমেছে ফিঞ্চ-ওয়ার্নারের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ জুন ২০১৯, বুধবার, ৯:০৮

বিশ্বকাপের সর্বাধিক রানের প্রতিযোগিতাটা ভালোই জমেছে। এক ম্যাচে বাংলাদেশের সাকিব আল হাসান তো পরের ম্যাচে শীর্ষে উঠে যাচ্ছেন অস্ট্রেলিয়ার ওপেনার অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নার। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ৫৩ রানের ইনিংসের সুবাদে সাকিবকে টপকে যান বাঁহাতি ওপেনার ওয়ার্নার। ৭ ম্যাচে তার রান দাঁড়িয়েছে কাঁটায় কাঁটায় ৫০০। গড় ৮৩.৩৩। সেঞ্চুরি ২টি, হাফসেঞ্চুরি ৩টি। ওয়ার্নারের পর সাকিবকে পেছনে ফেলেন অ্যারন ফিঞ্চও। ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির (১০০) সুবাদে ৭ ম্যাচে এখন ৪৯৬ রান তার।
গড় ৭০.৮৫। সেঞ্চুরি ২টি, হাফসেঞ্চুরি ৩টি। এক ম্যাচ কম খেলে ৪৭৬ রান নিয়ে সাকিব তৃতীয় স্থানে। তবে ব্যাটিং গড়ে ওয়ার্নার-ফিঞ্চের চেয়ে এগিয়ে সাকিব (৯৫.২০)।
ওয়ার্নার-ফিঞ্চ-সাকিব, তিনজনকেই পেছনে ফেরার সুযোগ ছিল ইংল্যান্ডের জো রুটের। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ৮ রান করায় চতুর্থ স্থানেই থাকলেন তিনি। ৭ ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ হাফসেঞ্চুরিতে ৪৩৪ রান রুটের। পঞ্চম স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৫ ম্যাচে ২ সেঞ্চুরি ও এক হাফসেঞ্চুরিতে ৩৭৩ রান করেছেন তিনি। ষষ্ঠ স্থানে আরেকজন বাংলাদেশি। উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহীম। ৬ ম্যাচে এক সেঞ্চুরি ও ২ হাফসেঞ্চুরিতে ৩২৭ রান সংগ্রহ করেছেন মুশফিক।

সেরা পাঁচ ব্যাটসম্যান
ব্যাটসম্যান    ম্যাচ    রান    সর্বোচ্চ    ১০০/৫০    গড়
ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)     ৭    ৫০০    ১৬৬    ২/৩    ৮৩.৩৩
অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া)    ৭    ৪৯৪    ১৫৩    ১/৪    ৮২.৩৩
সাকিব আল হাসান (বাংলাদেশ)    ৬    ৪৭৬    ১২৪*    ২/৩    ৯৯.১৬
জো রুট (ইংল্যান্ড)    ৬    ৪৩২    ১০৭    ২/৩    ৭২.০০
কেন উইলয়ামসন (নিউজিল্যান্ড)    ৫    ৩৭৩    ১৪৮    ২/১    ১৮৬.৫০

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর