× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার
আলাপন

‘পরিচালক ও গল্প আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ’

বিনোদন

কামরুজ্জামান মিলু | ২৬ জুন ২০১৯, বুধবার, ১০:০১

চিত্রনায়িকা আঁচল গত রোববার সন্ধ্যায় এফডিসিতে এসেছিলেন। সেখানে তিনি মাসুম বাবুলের পরিচালনায় নতুন ছবি ‘ভেলকিবাজি’-এর সভায় অংশ নেন। এ সময় মানবজমিনের সঙ্গে কথা হয় তার। নতুন কাজ নিয়ে আঁচল বলেন, কোরবানি ঈদের পর দুটি ছবির কাজ শুরু করতে যাচ্ছি। এরমধ্যে একটি হচ্ছে ‘ভেলকিবাজি’। এ ছবিতে আমার বিপরীতে সানজু জন অভিনয় করবেন। অন্য ছবির নাম ‘মঙ্গলযাত্রা’। এ ছবিটি পরিচালনা করবেন রাশিদ পলাশ।
সম্প্রতি এ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। ছবিটির কাজ আগামী সেপ্টেম্বর থেকে শুরু হবে। দুটি ছবি নিয়েই আমি বেশ আশাবাদী। ‘ভুল’ নামের একটি ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করেন আঁচল। এরপর তার অভিনীত ‘বেইলি রোড’, ‘ভালোবাসার রংধনু’, ‘জটিল প্রেম’, ‘প্রেম প্রেম পাগলামি’, ‘কি প্রেম দেখাইলা’, ‘আজব  প্রেম’, ‘হৃদয় দোলানো প্রেম’, ‘স্বপ্ন যে তুই’, ‘ফাঁদ’, ‘কিস্তিমাত’, ‘গুন্ডা : দ্য টেরোরিস্ট’, ‘বোঝে না সে বোঝে না’, ‘এপার ওপার’, ‘মেন্টাল’, ‘আড়াল’সহ বেশকিছু  ছবি মুক্তি পায় তার। এ পর্যন্ত শাকিব খান, আরিফিন শুভ, ইমনসহ বেশকিছু নায়কের বিপরীতে বিভিন্ন ছবিতে অভিনয় করেছেন আঁচল।

শুধু চলচ্চিত্র নয়, ওয়েব সিরিজেও কাজ করছেন তিনি। সর্বপ্রথম ‘ইন্দুবালা’ নামে একটি ওয়েব সিরিজে কাজ করেন এ অভিনেত্রী। এটি নির্মাণ করেন অনন্য মামুন। অপরাধী এবং গোয়েন্দা পুলিশকে কেন্দ্র করেই এর কাহিনী এগিয়েছে। অপরাধীর চরিত্রে তিশা এবং গোয়েন্দা পুলিশের চরিত্রে আঁচল অভিনয় করেন। ওয়েব সিরিজটি প্রযোজনা করেছে লাইভ টেকনোলজি। নির্মাণ শেষে এটি লাইভ টেকনোলজিসের নতুন অ্যাপ সিনেস্পট-এ প্রকাশ হয়। এরপর আঁচল নতুন আরো দুটি ওয়েব সিরিজে কাজ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি ‘জার্নি’ ও ‘ধোকা’ নামে দুটি ওয়েব সিরিজে কাজ করেছি। শুটিংও শেষ হয়েছে। অনন্য মামুন পরিচালনা করেছেন এগুলো। তবে আমি নতুন এ দুটি ওয়েব সিরিজের ডাবিংয়ে এখনো অংশ নেইনি। শিগগিরই তা হবে।

এগুলোও সিনেস্পট অ্যাপে দর্শকরা দেখতে পাবেন। এদিকে ওয়েব সিরিজে কাজ করতে কেমন লাগে জানতে চাইলে আঁচল বলেন, আমার কথা হচ্ছে ওয়েব সিরিজ তো পুরো বিশ্বের বাংলাদেশী দর্শকরা দেখছেন। এক সঙ্গে অনেক মানুষ যে কোনো সময় দেখতে পাচ্ছেন। টাকা দিয়েই তো এই ধরনের কনটেন্ট দেখতে হয়। ফ্রি কোনো কিছু কেউ দেখতে পাচ্ছেন না। তাই এর মূল্য অবশ্যই আছে। আর বাজেটও ভালো থাকে। ওয়েব সিরিজ বা সিনেমা যাই হোক না কেন, পরিচালক ও গল্প আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এ দুটি ভালো লাগলেই আমি কাজটি করতে আগ্রহী হই। আঁচল সবশেষ তারেক শিকদারের ‘দাগ’ ছবিতে অভিনয় করেন।

এ ছবিটি চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সামনে রাশিদ পলাশের ‘মঙ্গলযাত্রা’ ছবিতে কাজ করবেন তিনি। মফিজ নামে উত্তরাঞ্চলের ধনাঢ্য এক ব্যক্তির জীবন নিয়ে এর গল্প লেখা হয়েছে। ইতিমধ্যে ছবির চিত্রনাট্য করা হয়ে গেছে। পর্দায় ফুটে ওঠবে কে এই মফিজ। কেন তার নামে উত্তরাঞ্চলের মানুষদের ডাকা হয়। ছবিতে মফিজের স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন আঁচল। তার বিপরীতে কে অভিনয় করবেন তা এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে জানান এই চিত্রনায়িকা। এ ছবির পাশাপাশি বর্তমানে ‘রাগী’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত আছেন আঁচল। মিজানুর রহমান মিজান পরিচালিত এই সিনেমায় আরো অভিনয় করছেন মুনমুন, সনি রহমান, আবির খান, মৌমিতা মৌসহ অনেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর