× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

নেকাব পরে সমালোচিত বৃটিশ গায়িকা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৬ জুন ২০১৯, বুধবার, ১২:৪২

বৃটিশ যুবরাজ প্রিন্স হ্যারির বান্ধবী, গায়িকা জোস স্টোন তীব্র এক বিতর্ক বাধিয়ে দিয়েছেন। তিনি সম্প্রতি সৌদি আরব সফর করেন। এ সময় তিনি মুসলিম নারীদের একটি গোলাপি নেকাব পরে পোজ দেন এবং তা পোস্ট করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সঙ্গে মুসলিম নারীদের মুখ ঢেকে রাখা এই পোশাকের পক্ষে কথা বলেন। ফলে তার তীব্র সমালোচনা হচ্ছে বৃটেনে। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল।

এতে বলা হয়, সম্প্রতি এক ছুটি কাটাতে সৌদি আরবে যান ৩২ বছর বয়সী জোস স্টোন। সেখান থেকে তিনি ওই ছবি পোস্ট করে লিখেছেন- সৌদি আরবের নারীরা শক্তিশালী।
তারা স্বাধীনতা ভোট করছেন। তারা যা চান তাই পরতে পারছেন। তারা যা চান তাই করতে পারছেন। এমন পোস্ট দেয়ার পর তার ভক্তরা কড়া সমালোচনা করেছেন। তাদের অসন্তোষে সয়লাব হয়ে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। তারা লিখেছেন, স্বাধীন, শক্তিশালী নারীর প্রতীক নেকাব নয়। এটা হলো নিষ্পেষণের প্রতীক। পশ্চিমা উদারপন্থি প্রগতিবাদী ও কিছু নারীবাদী ভুল করে এটাকে সুন্দর ও শক্তিশালী হিসেবে দেখাচ্ছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর