× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

৬ আইনজীবীর সদস্যপদ স্থগিত

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে | ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৬

মাদকের সঙ্গে সংশ্লিষ্ট থাকায় বরিশাল জেলা আইনজীবী সমিতির ৬ আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি বরিশাল জেলা আইনজীবী সমিতিকে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। গত মঙ্গলবার বরিশাল জেলা আইনজীবী সমিতির তলবী সভার মাধ্যমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় মামলা থেকে নির্দোষ না হওয়া পর্যন্ত বরিশাল আইনজীবী সমিতির সদস্য পদ স্থগিত থাকবে, বরিশাল আইনজীবী সমিতি থেকে ভাড়া নেয়া চেম্বার বাতিল করা হবে এবং বার কাউন্সিলের সদস্য পদ স্থগিত রাখার জন্য বরিশাল আইনজীবী সমিতি আবেদন করার সিদ্ধান্ত গৃহীত হয়। জানা গেছে, বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি-সম্পাদক সিনিয়র আইনজীবী মানবেন্দ্র বটব্যাল, সাবেক সভাপতি-সম্পাদক ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস এবং বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি-সম্পাদক ও সরকারি কৌঁসুলি (জিপি) মু. ইসমাইল হোসেন নেগাবানের এক আবেদনের মাধ্যমে মাদকের সঙ্গে জড়িত ৬ আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি তুলেন।
 ৬ আইনজীবী হলেন, অ্যাডভোকেট রিয়াজ উদ্দিন মিলন, অ্যাডভোকেট বজলুর রশিদ রুমি, অ্যাডভোকেট তানভীর আহম্মেদ, অ্যাডভোকেট মাসুম খান, অ্যাডভোকেট সাইদুল হক খান জুয়েল ও অ্যাডভোকেট শেখ জিয়াউর রহমান রুমি। সিনিয়র তিন আইনজীবীর আবেদনের পক্ষে ১৫২ জন আইনজীবী মাদক ব্যবসায়ী আইনজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সম্মতি দিয়েছেন। মঙ্গলবার বরিশাল জেলা আইনজীবী সমিতির তলবী সভায় আবেদনের ব্যাপারে কোনো আইনজীবী বিরোধিতা করে বক্তব্য রাখেননি। তবে একমাত্র আইনজীবী রবিউল ইসলাম রিপন এ বিষয়ের বিরোধিতা করেন।

বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজুর সভাপতিত্বে তলবী সভায় উপস্থিত ছিলেন সরকারি কৌঁসুলি (জিপি) মু. ইসমাইল হোসেন নেগাবান, সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইফনুস, সিনিয়র আইনজীবী তপন কুমার চক্রবর্তী, সাবেক সংসদ সদস্য শেখ টিপু সুলতান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর