× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

বার্সা ছাড়লেন সিলেসেন-গোমেজ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৭

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমিয়েছেন গোলরক্ষক জেসপার সিলেসেন এবং মিডফিল্ডার আন্দ্রে গোমেজ। নেদারল্যান্ডসের সিলেসেন যোগ দিয়েছেন স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ায়। আর পর্তুগিজ মিডফিল্ডার গোমেজের সঙ্গে চুক্তি করেছে এভারটন। মঙ্গলবার দুই ফুটবলারের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে বার্সেলোনা কর্তৃপক্ষ। ডাচ গোলরক্ষক সিলেসেনকে দলে টানতে ভ্যালেন্সিয়াকে খরচ করতে হচ্ছে ৩০ মিলিয়ন ইউরো। আর গোমেজকে কিনতে ইংলিশ ক্লাব এভারটনকে গুনতে হচ্ছে ২৫ মিলিয়ন ইউরো। চুক্তি অনুসারে, এর সঙ্গে আরও কিছু বাড়তি খরচ যোগ হতে পারে। আয়াক্স আমস্টারডাম থেকে ২০১৬ সালে সিলেসেনকে কিনেছিল বার্সেলোনা।
মূলত ব্যাক-আপ গোলরক্ষক হিসেবেই খেলেছেন তিনি। সবমিলিয়ে বার্সার জার্সিতে ৩২টি ম্যাচে মাঠে নেমেছেন তিনি। জিতেছেন দুটি কোপা দেল রে শিরোপা। আন্দ্রে গোমেজও একই বছর ভ্যালেন্সিয়া থেকে যোগ দিয়েছিলেন বার্সায়। প্রতিশ্রুতিশীল হলেও লিওনেল মেসিদের দলে সফল হতে পারেননি তিনি। সবশেষ মৌসুমে ধারে খেলেছিলেন ইংলিশ ক্লাব এভারটনের হয়ে। মোট ৭৪ ম্যাচে বার্সার প্রতিনিধিত্ব করেছেন আন্দ্রে গোমেজ। বার্সায় জিতেছেন চারটি শিরোপা। এদিকে, বার্সা ছেড়ে গেছেন মার্ক কারদোনাও। এই তরুণ ফরোয়ার্ড যোগ দিয়েছেন লা লিগায় নতুন করে উঠে আসা ক্লাব ওসাসুনাতে। কারদোনার ট্রান্সফার ফি ২.৫ মিলিয়ন ইউরো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর