× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুলাই ২০১৯, বুধবার

ভ্রমণবিষয়ক এশিয়ার সেরা স্থানগুলোর তালিকা প্রকাশ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৬ জুলাই ২০১৯, শনিবার, ৩:৪৬

ভ্রমণ বিষয়ক ওয়েবসাইট লোনলি প্লানেট ২০১৯ সালের জন্য এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সেরা স্থানগুলোর তালিকা প্রকাশ করেছে। এ তালিকার শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়ার মার্গারেট রিভার, দক্ষিণাঞ্চলীয় ওয়েস্ট অস্ট্রেলিয়া। এ অঞ্চলটি ওয়াইন, সার্ফিং এবং নয়নাভিরাম উপকূলের জন্য বিখ্যাত। এ তালিকায় রয়েছে দিগন্ত বিস্তৃত আঙ্গুরক্ষেতে থেকে বিস্তৃত শান্ত সাগর। রয়েছে জ্বলজ্বলে আলো বিকিরণকারী কোনো শহর। দ্বাদশ শতাব্দীর মন্দির। এ খবর দিয়েছে অনলাইন সিএনএন। এতে বলা হয়েছে, লোনলি প্লানেট এশিয়ার সেরা স্থানগুলোর বিষয়ে প্রতি বছর তালিকা প্রকাশ করে।
কিন্তু এ বছর তাতে যুক্ত হয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল। তালিকার শীর্ষ ১০টি স্থানের মধ্যে রয়েছে ফিলিপাইনের পালাওয়ান। ক্রাউন জুয়েল হিসেবে পরিচিত এল নিদো। সেখানে বাকুইট উপসাগরের নীল পানির ভিতর থেকে যেন উঠে এসেছে আকাশচুম্বী সব খাঁজসমৃদ্ধ পাথরময় পাহাড়ি এলাকা। এ তালিকায় আরো আছে মিনিলক আইল্যান্ডের বড় বড় সব উপহ্রদ বা লেগুন। আছে ব্যাকপ্যাকারদের প্রিয় পোর্ট বার্টন। আর আছে একেবারে নতুন বিমানবন্দরসমৃদ্ধ সান ভিনসেস্ট। আছে জাপানের শিকোকু, নিউজিল্যান্ডের বে অব আইল্যান্ডস, নর্থল্যান্ড, সিঙ্গাপুর, কুক আইল্যান্ডস, সেন্ট্রাল ভিয়েতনাম, ফিজি, চীনের বেইজিং ও কম্বোডিয়া।  


















অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
[email protected]
৭ জুলাই ২০১৯, রবিবার, ৩:০৪

বাংলাদেশের সেন্টমার্টিন অবশ্যই স্থান পাওয়ার দাবি রাখে ।

অন্যান্য খবর