× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার

‘শাহীন আমাকে ভুল প্রমাণিত করেছে’

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ৭ জুলাই ২০১৯, রবিবার, ৮:০৭

বিশ্বকাপে তার অভিষেকটা হয়েছিল সাদামাটা। কিন্তু শেষটা কি দুর্দান্তই না হলো! গত শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ঐতিহাসিক লর্ডস ভেন্যুতে ৬ উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। পাকিস্তানের ১৯ বছর বয়সী বাঁহাতি এই পেসার এখন প্রশংসার সাগরে ভাসছেন। এমনকি তার খেলা নিয়ে কিছুদিন আগেও যিনি আপত্তি তুলেছিলেন, সেই মিসবাহ উল হকও বললেন, ‘শাহীন আমাকে ভুল প্রমাণিত করেছে।’ পেসার হাসান আলীর বাজে পারফরমেন্সে বিশ্বকাপের মাঝপথে শাহীনকে একাদশে নেয় পাকিস্তান। টনটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিষেক হয় শাহীনের। ওই ম্যাচে ২ উইকেট নিলেও খরচ করেন ৭০ রান। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৪ রানে ১ উইকেট পান। কিন্তু পরের ৩ ম্যাচে দুর্দান্ত বোলিং করেন এ বাঁহাতি পেসার।
নিউজিল্যান্ডের বিপক্ষে ২৮ রানে ৩টি, আফগানিস্তানের বিপক্ষে ৪৭ রানে ৪টি আর সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে ৩৫ রানে ৬ উইকেট নেন শাহীন। বিশ্বকাপে কোনো পাকিস্তানি বোলারের এটি সেরা বোলিং ফিগার।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ শেষে শাহীন শাহ আফ্রিদির প্রশংসা করে সাবেক অধিনায়ক মিসবাহ বলেন, এটা তার টুর্নামেন্ট। এক সময় আমি বলেছিলাম কেন সে দলে খেলছে? কারণ ওর লাইন-লেন্থ ঠিক ছিল না। ব্যাটসম্যানদের অনেক জায়গা দিচ্ছিলো। কিন্তু নিউজিল্যান্ড ম্যাচে ও ঘুরে দাঁড়ায়। এরপর আর পেছনে তাকায়নি। নিয়মিত ম্যাচজয়ী পারফরমেন্স দেখিয়ে গেছে। আর আজ (শুক্রবার) বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তো সে-ই ব্যবধান গড়ে দিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর