× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ আগস্ট ২০১৯, সোমবার

বিশ্বকাপের সেরা একাদশ থেকে মুশফিক সাইফকে ছেঁটে ফেললেন জোন্স

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ৭ জুলাই ২০১৯, রবিবার, ৮:১৬

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোন্স এবারের বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচন করেছেন।  তার এই একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। কিন্তু এটি জোন্সের পরিবর্তিত একাদশ। তার প্রথম একাদশে বাংলাদেশ থেকে ছিলেন আরো দুজন- উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্যাটাগরিতে মুশফিকুর রহীম ও অলরাউন্ডার ক্যাটাগরিতে মোহাম্মদ সাইফুদ্দিন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সমালোচনার শিকার হোন জোন্স। আর সাইফুদ্দিন ও মুশফিককে নিজের একাদশ থেকে ছেঁটে ফেলেন তিনি। তাদের পরিবর্তে একাদশে নেন ভারতের হার্দিক পান্ডিয়া ও ইংল্যান্ডের জস বাটলারকে। এ নিয়ে গতকাল টুইট বার্তায় জোন্স লেখেন, ‘স্টার স্পোর্টসের ডাগ আউটে ইরফান পাঠানের সঙ্গে অনেক আলোচনার পর আমি আমার বিশ্বকাপ একাদশে পরিবর্তন এনেছি।’

চলতি আসরে পারফরমেন্স বিচারে বাটলার-পান্ডিয়ার চেয়ে এগিয়ে মুশফিক-সাইফ। মিডল অর্ডার ব্যাটসম্যান মুশফিক ৮ ম্যাচে ৫২.৪২ গড়ে ৩৬৭ রান করেছেন।
সেঞ্চুরি একটি, হাফসেঞ্চুরি দুটি।  যেখানে ৯ ম্যাচে বাটলারের সংগ্রহ ২৫৩ রান। আর সাইফুদ্দিন বল হাতে ৭ ম্যাচে ১৩ উইকেট নেন। ব্যাট হাতে একটি ফিফটিও হাঁকান তিনি। হার্দিক পান্ডিয়ার কোনো পঞ্চাশোর্ধ্ব ইনিংস নেই। ৭ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট (শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত)।
ডিন জোন্সের প্রথম একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, মুশফিকুর রহীম, মোহাম্মদ সাইফুদ্দিন, মিচেল স্টার্ক, মোস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।
পরিবর্তিত একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, জস বাটলার, হার্দিক পান্ডিয়া, মিচেল স্টার্ক, মোস্তাফিফুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর