× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

সাকিবের মতো ফিটনেসের খোঁজে লিটন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস রিপোর্টার | ৭ জুলাই ২০১৯, রবিবার, ৮:১৭

চলতি বিশ্বকাপে সাকিব আল হাসান নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। ব্যাটিংয়ে ক্যারিয়ারের সেরা সময় কাটিয়ে বিশ্বকাপ শেষ করেছেন ৬০৬ রান নিয়ে। আর বোলিংয়ে আছে ১১ উইকেট। নতুন অনেক রেকর্ডের জন্ম দেয়া সাকিব তার সাফল্যের রহস্য জানাতে গিয়ে বলেছিলেন তার ফিটনেসের কথা। সাকিবের মতো ফিটনেস চান লিটন দাস।  সাকিবের ফিটনেসে অনুপ্রাণিত লিটন বলেন, ‘এই মুহূর্তে তার (সাকিব) ফিটনেস লেভেল অন্যরকমের। তিনি ফিটনেসে অনেক এগিয়ে গেছেন। এটা করতে পারলে ভালো হবে।’ লর্ডসে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে বাংলাদেশ ৯৪ রানে হারলেও সাকিব ছিলেন সেরা ছন্দে। বিশ্বকাপের পঞ্চম হাফসেঞ্চুরি পূরণ করে খেলেছেন ৬৪ রানের ইনিংস।
ছন্দে থেকে বিশ্বকাপে গিয়েছিলেন লিটনও।
আয়ারল্যান্ড ও বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে রান করলেও অবশ্য মূল একাদশে সুযোগ হচ্ছিল না ডানহাতি এই ব্যাটসম্যানের। টন্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেয়েই খেলেন ৯৪ রানের এক ইনিংস। শুরুর ওই ইনিংসের মতো পরের ম্যাচগুলোতে খেলতে না পেরে হতাশ লিটন। পাকিস্তান ম্যাচে ৩২ রানে আউট হওয়া এই ব্যাটসম্যান বলেন, ‘বিশ্বকাপে আসার আগে বড় স্বপ্ন ছিল- ব্যাটসম্যান হিসেবে অনেক রান করব। প্রথম ম্যাচ খেলার পর যে আত্মবিশ্বাস পেয়েছিলাম, সেটা কাজে লাগাতে পারিনি। আমি প্রতিদিনই ভালো শুরু পেয়েছি, কিন্তু ফিনিশ করতে পারিনি। এই দিক থেকে সত্যিই হতাশ। আমি মনে করি শেষ তিনটি ম্যাচের অন্তত দুটিতে হাফসেঞ্চুরি করা উচিত ছিল।’ ওপেনিং বিবেচনা করে বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছিলেন লিটন। যদিও এক ম্যাচ ছাড়া বাকি চারটিতে পাঁচ নম্বরে ব্যাটিং করেছেন তিনি। ব্যাটিং পজিশন সমস্যা ফেলেছে কিনা, এমন প্রশ্নে লিটনের উত্তর, ‘জায়গা (পজিশন) তো টিম ম্যানেজমেন্ট দেবে, আমি শুধু আমার চেষ্টা করেছি। আফগানিস্তানের বিপক্ষে আমাকে ওপেনিংয়ে দিয়েছিল। চেষ্টা করেছি, কিন্তু সফল হইনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর