× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ আগস্ট ২০২০, শনিবার

পদত্যাগ করলেন কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সহ শীর্ষ অনেক নেতা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ জুলাই ২০১৯, রবিবার, ১০:৪৮

লোকসভা নির্বাচনে দলের পরাজয়ের দায়িত্ব কাঁধে নিয়ে রাহুল গান্ধী কংগ্রেস সভাপতির পদ ত্যাগ করার পর তারই পথ ধরলেন শীর্ষ বেশ কয়েকজন নেতা। এর মধ্যে রয়েছেন কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক জ্যোতিরাদিত্য সিন্দিয়া। এ ছাড়া আরও যারা পদত্যাগ করেছেন তার মধ্যে রয়েছেন কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা দীপক বাবারিয়া, বিবেক তানখা। আজ রোববার পদত্যাগ করেছেন জ্যোতিরাদিত্য সিন্ডিয়া। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।

এরই মধ্যে মধ্যপ্রদেশ কংগ্রেস প্রধানের পদ ত্যাগ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী কমল নাথ। সূত্রগুলো বলেছে, যেহেতু দলের সভাপতি পদ ত্যাগ করেছেন রাহুল গান্ধী, তাই এসব নেতার পদত্যাগপত্র গ্রহণ করতে পারেন শুধু দলের নতুন সভাপতি। যতক্ষণ পর্যন্ত নতুন সভাপতি নির্বাচিত না হচ্ছেন এবং তিনি এসব পদত্যাগপত্র গ্রহণ না করছেন, ততক্ষণ পর্যন্ত পদত্যাগী নেতারা তাদের পদে বহাল থাকবেন।  বুধবার রাহুল গান্ধী একটি চিঠি টুইট করেন।
এতে তিনি জানান, কংগ্রেস সভাপতি পদ ত্যাগ করেছেন। কিন্তু এর আগে দলীয় নেতাকর্মীরা তাকে স্বপদে বহাল থাকার জন্য অব্যাহতভাবে চেষ্টা চালিয়ে যান। তারা দাবি তোলেন, রাহুলই দলের নেতৃত্ব দিন। কিন্তু ওই চিঠি তাদের কাছে এটা পরিষ্কার করে দেয় যে, গান্ধী পরিবারের আলোকবর্তিকা রাহুল গান্ধী আর নেই নেতৃত্বে।

ওদিকে ২৯ জুন দলীয় অফিসে এক বৈঠকে কমপক্ষে ১৪৫ জন কর্মকর্তা গণহারে কংগ্রেস থেকে পদত্যাগপত্র জমা দেন। এর মধ্যে উত্তর প্রদেশ কংগ্রেস কমিটির কমপক্ষে ৫ জন অফিস-বেয়ারার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর