× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ আগস্ট ২০২০, শনিবার

সৌদি আরবের সেনা ঘাঁটিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৮ জুলাই ২০১৯, সোমবার, ৯:০২

ইয়েমেনের হুতি যোদ্ধারা সৌদি আরবের একটি সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে। সৌদি আরবের এই সেনাঘাঁটিটি ইয়েমেনের অভ্যন্তরে তায়িজ প্রদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত। নিজস্ব মতাদর্শীদের সহযোগিতায় ওই এলাকাটি নিয়ন্ত্রণ করছে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। লেবাননের আল-মায়াদিন টিভির বরাত দিয়ে পার্সটুডে জানিয়েছে, ইয়েমেনের সামরিক বাহিনী শুক্রবার রাতে তায়িজ প্রদেশে খালিদ সেনাঘাঁটিতে দু’টি যিলযাল ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। দু’টি ক্ষেপণাস্ত্রই সেখানে সফলভাবে আঘাত হেনেছে। তবে এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি সৌদি আরব। এর আগে ইয়েমেনের সেনাবাহিনী সৌদি সীমান্তে দেশটির সেনাবাহিনীর একটি হামলা প্রতিহত করে।
গত ২৪ ঘণ্টায় জিযান ও নাজরান প্রদেশে কয়েকজন সৌদি সেনাকে হত্যার দাবি করেছে ইয়েমেনের স্নাইপার ইউনিট।
বৃহস্পতিবার রাতে হুতির ড্রোন ইউনিট আবহা ও জিযান বিমানবন্দরে ড্রোন হামলা চালিয়েছে। উল্লেখ্য, ২০১৫ সালের ২৬শে মার্চ থেকে দরিদ্র প্রতিবেশী দেশ ইয়েমেনে ব্যাপক হামলা চালিয়ে আসছে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর