× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

ম্যাকগ্রাকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় স্টার্ক

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস রিপোর্টার | ৮ জুলাই ২০১৯, সোমবার, ৯:১৩

রোহিত শর্মার সেঞ্চুরির রেকর্ডের দিনে গ্লেন ম্যাকগ্রার রেকর্ড স্পর্শ করেছেন মিচেল স্টার্ক। ম্যানচেস্টারে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন স্টার্ক। এবারের বিশ্বকাপে ২৬ উইকেট হয়ে গেল অজি পেসারের। ম্যাকগ্রার সঙ্গে এক বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট পাওয়ার রেকর্ড এখন যৌথভাবে স্টার্কের দখলে। ২০০৭ বিশ্বকাপে ২৬ উইকেট পেয়েছিলেন গ্লেন ম্যাকগ্রা। তবে ম্যাকগ্রা খেলেছিলেন ১১ ম্যাচ। সেমিফাইনালে আর একটি উইকেট নিতে পারলেই ম্যাকগ্রাকে ছাড়িয়ে রেকর্ডটি শুধুই নিজের করে নেবেন স্টার্ক। এখন পর্যন্ত ৯ ম্যাচে ৮৩.২ ওভার বোলিং করে আসরে ২৬ উইকেট নিয়েছেন স্টার্ক।
ওভারপ্রতি ৫.১৮ রান দিয়েছেন। ১৬.৬১ স্ট্রাইকরেট দারুণ সাফল্যের কথাই বলছে। ২০১৫ বিশ্বকাপে আসর সর্বোচ্চ (ট্রেন্ট বোল্টের সঙ্গে যৌথভাবে) ২২ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জিতিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন স্টার্ক।
মাত্র দুই আসরে খেলেই বিশ্বকাপে উইকেট শিকারিদের তালিকায় ছয় নম্বরে উঠে এসেছেন স্টার্ক। মাত্র ১৭ ম্যাচ খেলেই এই অজি পেসার ঝুলিতে ভরেছেন ৪৮ উইকেট। তার চেয়ে ১৪ ম্যাচ বেশি খেলা লঙ্কান পেসার চামিন্ডা ভাসের সংগ্রহ ৪৯ উইকেট। এই তালিকায় সবার উপরে আছেন স্টার্কের স্বদেশী পেসার গ্লেন ম্যাকগ্রা। ৩৯ ম্যাচে তার সংগ্রহ ৭১ উইকেট।
বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি
বোলার ম্যাচ ওভার মেডেনে রান উইকেট সেরা
গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া) ৩৯ ৩২৫.৫ ৪২ ১২৯২ ৭১ ৭/১৫
মুত্তিয়া মুরালিধন (শ্রীলঙ্কা) ৪০ ৩৪৩.৩ ১৫ ১৩৩৫ ৬৮ ৪/১৯
লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) ২৯ ২৩২.২ ১১ ১২৮১ ৫৬ ৬/৩৮
ওয়াসিম আকরাম (পাকিস্তান) ৩৮ ৩২৪.৩ ১৭ ১৩১১ ৫৫ ৫/২৮
চামিন্ডা ভাস (শ্রীলঙ্কা) ৩১ ২৬১.৪ ৩৯ ১০৪০ ৪৯ ৫/৪৮
মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) ১৭ ১৪৭.১ ৮ ৬৫৬ ৪৮ ৬/২৮

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর