× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার
আলাপন

‘আমি সেই দিনগুলি খুব মিস করি’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ৮ জুলাই ২০১৯, সোমবার, ৯:৩৫

জনপ্রিয় সংগীতশিল্পী রবি চৌধুরী। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত ধারাবাহিকভাবে শ্রোতাপ্রিয় সব গানই উপহার দিয়ে আসছেন। যদিও এখন নতুন গান আগের চেয়ে কম প্রকাশ করছেন। তবে স্টেজ শো ও টিভি অনুষ্ঠান নিয়ে নিয়মিতই ব্যস্ত থাকতে হচ্ছে তাকে। পাশাপাশি নতুন গানের কাজ গোছাচ্ছেন। সব মিলিয়ে কেমন আছেন? রবি চৌধুরী বলেন, বেশ ভালো। সময়টা ভালোই কাটছে। ব্যস্ততা কি নিয়ে? রবি বলেন, ব্যস্ততাতো অবশ্যই গান নিয়ে।
প্রতিদিন গানের মাঝেই কাটে আমার। দেশের বিভিন্ন স্থানে শো করছি। দেশের বাইরেও শো করার কথা চলছে। ব্যাটে বলে মিললে করবো হয়তো। এছাড়াও টিভি অনুষ্ঠানে অংশ নিচ্ছি। সর্বশেষ মাইটিভির লাইভে গেয়েছি। এছাড়া স্টুডিওতেও নতুন গানের কাজ চলছে। কিন্তু আপনার নতুন গান অনেক দিন ধরেই প্রকাশ হচ্ছে না। কারণ কি? রবি চৌধুরী বলেন, এখন আসলে আগের মতো অবস্থা নেই। সাধারণ দিনেতো দূরে থাক, উৎসবেও তেমন কোনো আমেজ থাকে না গানে। অথচ একটা সময় নতুন গানে মুখর হয়ে উঠতো উৎসবগুলো। সারা বছরই নতুন গান প্রকাশের ধারা ছিল। আমি সেই দিনগুলি খুব মিস করি। এখন সিঙ্গেল গান প্রকাশ হচ্ছে। তবে আমি একটি অ্যালবাম করে রেখেছি। ওপার বাংলার নচিকেতা দাদা আমার এ অ্যালবামের গানগুলোর সুর করেছেন। যখন মনে হবে সময় হয়েছে তখনই অ্যালবামটি প্রকাশ করবো। এ ছাড়া নিজের সুর-সংগীতেও গানের কাজ করছি আমি। বেশ কিছু গানের ট্র্যাক তৈরি হয়ে আছে। সেগুলোও নির্দিষ্ট সময় পর পর প্রকাশ করবো। এখন গানের অবস্থা কেমন মনে হচ্ছে? রবি চৌধুরী উত্তরে বলেন, এখন গানের অবস্থা মোটামুটি। তবে অনেক মেধাবী মিউজিশিয়ান আমাদের রয়েছে। তরুণ প্রজন্মের শিল্পীরা খুব ভালো করছে। আমি তরুণদের সব সময় উৎসাহ দেয়ার চেষ্টা করি। সিনিয়রদের দিক থেকে জুনিয়রদের স্নেহ করা উচিত, উৎসাহ দেয়া উচিত। তাদের অবজ্ঞা করা একদমই ঠিক নয়। বরং তাদের পরামর্শ দেয়া উচিত। ঠিক তেমনি জুনিয়রদেরও উচিত সিনিয়রদের সঠিকভাবে সম্মান ও শ্রদ্ধা করা। তাহলেই একটি সুন্দর সংগীতাঙ্গন আমরা পাবো। একটু ভিন্ন প্রসঙ্গে আসি। আপনার সংসার কেমন চলছে? রবি চৌধুরী বলেন, স্ত্রী ও কন্যা নিয়ে আমার সংসার ভালোই চলছে। এভাবেই সারাটা জীবন কাটিয়ে দিতে চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর