× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন খাজা

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ জুলাই ২০১৯, সোমবার, ১২:১০

শন মার্শের পর এবার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খাজা। রাউন্ড রবিন লীগের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান খাজা। স্ক্যানিংয়ের পর জাননো হয়, ইংল্যান্ডের বিপক্ষে খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যানের। বিশ্বকাপ শেষ হয়ে গেছে তার। খাজার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার। খাজাকে তিন থেকে চার সপ্তাহ মাঠে বাইরে থাকতে হবে বলে জানিয়েছেন ল্যাঙ্গার। খাজার বদলি হিসেবে দলে ডাকা হয়েছে ম্যাথিউ ওয়েডকে। খাজার ইনজুরি নিয়ে অজি কোচ ল্যাঙ্গার বলেন, ‘খাজার হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছে।
সে সম্ভাবত তিন থেকে চার সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে। তাতে বিশ্বকাপের বাকি ম্যাচগুলো খেলা হচ্ছে না খাজার। শন মার্শের মতোই তার জন্য দুঃখ হচ্ছে। সেও বিশ্বকাপ  সেমিফাইনাল খেলতে পারছে না।’

খাজার বদলি হিসেবে দলে নেওয়া হয়েছে ম্যাথিউ ওয়েডকে। বর্তমানে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে এখন ইংল্যান্ড সফরে আছেন তিনি। আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমোদন পেলেই আনুষ্ঠানিকভাবে দলে যোগ দেবেন ওয়েড।
শনিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিং করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান উসমান খাজা। মাত্র ৫ বল খেলেই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন খাজা। যদিও শেষে ফের ব্যাট করতে নামেন তিনি। শেষপর্যন্ত ১৪ বলে ১৮ রান করে রাবাদার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন খাজা।

একই ম্যাচে ফিল্ডিংয়ের সময় চোট পেয়েছেন মার্কাস স্টোইনিস। বল ছুঁড়ে মারার সময় ডান দিকেরে পেশিতে টান পড়েছে তারা। তিন ওভারের বেশি বল করতে পারেননি তিনি। তাকে নিয়ে চূড়ান্ত কোনও ঘোষণা না এলেও তার বদলি হিসেবে মিচেল মার্শকে প্রস্তুত রাখা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর