× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

দায়িত্ব ছাড়তে চান না হাথুরুসিংহে

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৮:০৬

শ্রীলঙ্কা দলে বিশ্বকাপের আগে থেকেই ঝামেলা হচ্ছিল কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে। তার ভবিষ্যৎ নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন বোর্ডের অনেকে। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর চাপটা বেড়ে গেছে আরো। তার পরেও পদ ছাড়তে নারাজ লঙ্কানদের বর্তমান কোচ।
অবশ্য অনাকাঙ্খিত হলেও কিছু চমক দেখিয়েছে শ্রীলঙ্কা। ফেবারিট ইংল্যান্ডকে হারিয়ে স্বাগতিকদের প্রায় বিপদেই ফেলে দিয়েছিল। শেষ পর্যন্ত ছয়ে থেকে টুর্নামেন্টের লীগ পর্ব শেষ করেছে। তাই এই দল থেকে আরও ভালোর প্রত্যাশায় চুক্তির মেয়াদ পর্যন্ত থেকে যেতে চাইছেন হাথুরুসিংহে, ‘আমার এখনও ১৬ মাস বাকি।
চুক্তি থাকা পর্যন্ত থেকে যেতে চাই।’ শ্রীলঙ্কা সেমিফাইনালে যেতে না পারায় ব্যর্থতার দায় নিবেন কিনা- এমন প্রশ্নে তার উত্তর , ‘যা হয়েছে এর দায় আমাদের সবারই নেয়া উচিত। আমার মনে হয় ভালো পারফরম্যান্স আশা করেছিলাম। কিন্তু আমাদের ভাবতে হবে। ভুল থেকে শিখতে হবে, তারপর এগিয়ে যেতে হবে।’ ৯ ম্যাচের মধ্যে শ্রীলঙ্কা জিতেছে তিনটি, হেরেছে ৪টি-আবার বৃষ্টিতে ভেসে গেছে দুই ম্যাচ। প্রত্যাশা মতো পারফরম্যান্স না আসায় হাথুরুসিংহের ওপর খুব বেশি খুশি নন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফারনান্ডো। স্থানীয় গণমাধ্যম বলছে হাথুরুসিংহেকে হয়তো পদত্যাগের কথা বলবেন তিনি। যদি না হয় তাহলে ভিন্ন পথে হাঁটতে চান তারা, ‘যদি হেড কোচ সরে দাঁড়াতে না চান তাহলে তাকে বাধ্য করবো না। কিন্তু তার ওপর আরেকজন নিয়োগ দিতে পারি।’ উল্লেখ্য বাংলাদেশ দলেও সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার কারণে চুক্তি শেষ হওয়ার আগেই দায়িত্ব ছেড়ে ছিলেন হাথুরুসিংহে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর