× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

কী হবে বৃষ্টিতে সেমিফাইনাল ভেসে গেলে?

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:৩৮

দু’দলের রাউন্ড রবিন লীগের ম্যাচটি বৃষ্টির কারণে হয়েছিল পরিত্যক্ত। আবহাওয়ার পূর্বাভাস বলছে আজ ম্যানচেস্টারে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচটিতেও হানা দিতে পারে বৃষ্টি। কোনো কারণে যদি প্রবল বর্ষণে ম্যাচ ভেসে যায় তখন কী হবে? আইসিসি অবশ্য সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে’র বরাদ্দ রেখেছে। ফলে আজ ভেসে গেলেও কাল ম্যাচটি পুনরায় মাঠে গড়াবে। কিন্তু ম্যানচেস্টারে বুধবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে রিজার্ভ ডে’র দিন খেলা না হলে কপাল পুড়বে নিউজিল্যান্ডের। রাউন্ড রবিন লীগে বেশি ম্যাচ জয় ও পয়েন্ট অর্জনের সুবাদে ভারত চলে যাবে ফাইনালে। ৯ ম্যাচে ৭ জয়ে ১৫ পয়েন্ট সংগ্রহ ভারতের।
সমান ম্যাচে ৫ জয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ১১ পয়েন্ট।  সেমিফাইনাল ম্যাচ ‘টাই’ হলে অবশ্য বাড়তি কোনো সুবিধা পাবে না ভারত। তখন ম্যাচটি সুপার ওভারে নিষ্পত্তি হবে। কিন্তু সেখানেও ‘টাই’ হলে ভারত পাবে ফাইনালের টিকিট। আর নির্দিষ্ট দিনের ম্যাচ কার্টেল ওভারে খেলা হলে এবং ম্যাচটি বৃষ্টির কারণে সম্পূর্ণ না হলে রিজার্ভ ডে’র দিন ম্যাচের বাকি অংশ খেলা হবে।
বিবিসি, আকুওয়েদারের প্রতিবেদন বলছে, আগামী দুদিন ম্যানচেস্টারে ৪০ শতাংশ ও বার্মিংহামে ৩০ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর বার্মিংহামে ১১ই জুলাই দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। ৯ ম্যাচে ১৪ পয়েন্টের সুবাদে রাউন্ড রবিন লীগে অস্ট্রেলিয়া দ্বিতীয় স্থান অধিকার করে। সমান ম্যাচে ১২ পয়েন্টে তৃতীয় হয়ে সেমিফাইনালে ওঠে ইংল্যান্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর