× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

এশিয়ান সিটিজ দাবায় ১৪ দল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:৩৯

১০ দেশের ১৪টি দল নিয়ে আগামী ১৮ই জুলাইয়ে প্রথমবারের মতো ঢাকায় বসছে এশিয়ান সিটিজ দাবা দলগত চ্যাম্পিয়নশিপের আসর। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশের তিনটি ও ভারতের দু’টি দল রয়েছে। নিয়াজ মোর্শেদ ছাড়া বাংলাদেশের বাকি চার গ্র্যান্ডমাস্টার খেলবেন। এছাড়া টুর্নামেন্টে আসছেন ইরানের তিন গ্র্যান্ডমাস্টার। অংশ নেয়া দলগুলো হলো- আফগানিস্তান, দুবাই, মালয়েশিয়ার শাহ আলম সিটি, শ্রীলঙ্কা, পাকিস্তান, টিম কাঠমান্ডু, ভারতীয় দাবা দল ও টিম ললিতপুর, চাইনিজ তাইপে, মঙ্গোলিয়া, ইরান এবং বাংলাদেশের গোপালগঞ্জ, বিএনএসসিবি ঢাকা দল ও চট্টগ্রাম সিটি দাবা দল। রাজধানীস্থ ফার্স হোটেলে দলগুলোর আবাসন ও খেলার আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছে ৮০ লাখ টাকা। টাইটেল স্পন্সর হিসেবে থাকবে কে-এন হার্বার কনসোর্টিয়াম।
বিজয়ী দলকে ছয় হাজার মার্কিন ডলার পুরস্কার দেয়া হবে। গতকাল এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম। এ সময় সহ-সভাপতি গাজী সাইফুল তারেক এবং টুর্নামেন্টে কমিটির চেয়ারম্যান ও র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল এমরানুল হাসান উপস্থিত ছিলেন। ১৯৯০ সালে দুবাইয়ে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা সিটি। এশিয়ান দাবা ফেডারেশন ২৫ হাজার মার্কিন ডলার দিচ্ছে বাংলাদেশকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর