× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

কোপা আমেরিকায় ব্রাজিলের শ্রেষ্ঠত্ব উদ্ধার

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৯:৩৯

একযুগ পর কোপা আমেরিকার শিরোপা ঘরে তুললো ব্রাজিল। রোববার রিওডি জেনিরোর ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ফাইনালে পেরুর বিপক্ষে ৩-১ গোলে জয় নিয়ে শিরোপা উল্লাসে মাতে স্বাগতিকরা। ।
ঘরের মাঠে হারে না ব্রাজিল। সেটা আবারো প্রমাণ করলেন দানি আলভেস, জেসুসরা। এর আগে চারবার (১৯১৯, ১৯২২, ১৯৪৯, ১৯৮৯) কোপা আয়োজন করে চারবারই শিরোপা জিতেছিল সাম্বার দেশ ব্রাজিল। আর শেষ ২০০৭ সালে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এবার পেরুকে হারিয়ে একযুগের শিরোপার অপেক্ষা কাটালো সেলেসাওরা। এদিন ম্যাচে ব্রাজিলের হয়ে গোল করেন গ্যাব্রিয়েল জেসুস, এভারটন সোয়ারেস ও রিচার্লিসন।
ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড জেসুসের ফাইনাল জয়ের আনন্দটা লালকার্ড দেখেও কমেনি। ম্যাচে নিজে গোল করেছেন, গোল করিয়েছেন। এবং ম্যাচের ৭০তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই ম্যানসিটি ফরোয়ার্ড। লাতিন আমেরিকা অঞ্চলের শ্রেষ্ঠত্বের আসরে এই নিয়ে নয়বার চ্যাম্পিয়ন হলো ব্রাজিল।
এদিন ম্যাচের ১৫তম মিনিটে এভারটনের গোলে এগিয়ে যায় ব্রাজিল। জেসুসের পাস থেকে পেরুর জালে বল জড়ান এভারটন। বিরতির এক মিনিটে আগে সমতায় ফেরে পেরু। ম্যাচের ৪৪তম মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান পেরুভিয়ান স্ট্রাইকার পাওলো গেরেরো। প্রধমার্ধের যোগকরা সময়ে (৪৫+৩) গ্যাব্রিয়েল জেসুসের গোলে ফের এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ৭০তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জেসুস। তাতে ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিল। ম্যাচের ৯০তম মিনিটে ডি-বক্সের ভিতর ফাউলের শিকার হন এভারটন। পেনাল্টি থেকে গোল করে ৩-১ গোলে জয় তুলে নেয় সেলেসাওরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর