× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

বান্দরবানের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

বাংলারজমিন

বান্দরবান প্রতিনিধি | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৮:০২

বান্দরবান-কেরানীর হাট সড়কের বাজালিয়া বড়দুয়ার সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় বান্দরবানের সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সকাল থেকে এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সোমবার বিকালে বাজালিয়া বুড়ির দোকান এলাকায় সড়কের কিছু অংশ পানিতে তলিয়ে গেলেও ভারী যানবাহন চলাচল ছিল। তবে মঙ্গলবার সকাল থেকে এ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সাঙ্গু নদীর পানি বৃদ্ধি পেয়ে সড়কের উপর দিয়ে কয়েক ফুট পানি প্রবাহিত হচ্ছে। বর্তমানে বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজারের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে বান্দরবান-রাঙ্গামাটি সড়কে। সড়কের উপর পাহাড় ধসে পড়ায় বান্দরবান, রুমা ও থানচি সড়কে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
এদিকে টানা ভারী বর্ষণে বান্দরবানের সাঙ্গু নদীর পানি বেড়ে যাওয়ায় থানচিতে আটকে পড়েছেন ১৬ পর্যটক। থানচির দুর্গম অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক না থাকায় পর্যটকদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না আত্মীয়স্বজনরা। অপরদিকে টানা প্রবল বর্ষণের কারণে বান্দরবানে সাঙ্গু, মাতামুহুরী, বাঁকখালী নদীর পানি এখন বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর অববাহিকায় প্রচুর বৃষ্টিপাত হওয়ায় এসব নদীর পানি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। ফলে নিম্নাঞ্চলের ব্যাপক এলাকা প্লাবিত হয়েছে। বান্দরবান শহরের আশ্রয়কেন্দ্রগুলোতে জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত লোকজন আশ্রয় নিয়েছে।



অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর