× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

ঠাকুরগাঁওয়ে ১০০ টাকায় চাকরি হলো ৩৮ জনের

বাংলারজমিন

ঠাকুরগাঁও প্রতিনিধি | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৮:২৬

ঠাকুরগাঁওয়ে মাত্র ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকার ফরম দিয়েই পুলিশ কনস্টেবলের চাকরি পেলেন ১৯ নারী ও ১৯ পুরুষ। মেধা ও যোগ্যতার ভিত্তিতে মাত্র ১০৩ টাকা করে ফি দিয়ে ঠাকুরগাঁওয়ে কনস্টেবল পদে ৩৮ জন তরুণ-তরুণী চাকরি পেয়েছেন।  
ঠাকুরগাঁও পুলিশ বিভাগ সূত্রে জানা যায়, গত ২৬শে জুন ঠাকুরগাঁও পুলিশ লাইনে প্রায় ৩ হাজার প্রার্থীর পুলিশ কনেস্টবল নিয়োগে যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। এতে প্রাথমিক শারীরিক পরীক্ষায় ৫০৩ জন উত্তীর্ণ হয়। এরপর ২রা জুলাই লিখিত পরীক্ষায় ১৮৩ জন উত্তীর্ণ হয়। এরপর ৩রা জুলাই চুলচেরা বিশ্লেষণ করে সম্পূর্ণ মেধার ভিত্তিতে ৩৮ জনের নাম চূড়ান্ত করা হয় এবং এই ৩৮ জনকে পুলিশ কনেস্টবল পদে চাকরি দেয়া হয়। পরে ওই দিনই পুলিশ লাইনে এক অনুষ্ঠানে সদ্য পুলিশ কনেস্টবলে চাকরিপ্রাপ্ত ১৯ জন নারী ও ১৯ জন পুরুষকে ফুলেল শুভেচ্ছা জানান ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মনিরুজ্জামান মনির। এসময় পুলিশের অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান বলেন, যারা চাকরি পেয়েছেন তাদের অধিকাংশই হতদরিদ্র কৃষক ও দিনমজুর পরিবারের সন্তান। প্রকৃত মেধাবীরাই সুযোগ পেয়েছেন চাকরিতে।
তিনি বলেন, এ ব্যাপারে যে কোনোরকম দুর্নীতির প্রমাণ বা অভিযোগ থাকলে জেলার পুলিশ বিভাগ তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আরও বলেন, সরকারসহ পুলিশের সর্বোচ্চ পর্যায়ের কর্তাব্যক্তিরা চাচ্ছেন পুলিশে স্বচ্ছতা ফিরে আসুক। সেই চাওয়া পূরণেই ঠাকুরগাঁওয়ে নিষ্ঠার সঙ্গে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে শুধু মেধা এবং প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই এবারে পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে। এ ধারা আগামীতেও অব্যাহত রাখতে চাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর