× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার

শাবি’র উন্নয়নে ৯৮৭ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন

বাংলারজমিন

শাবি প্রতিনিধি | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৮:৪৪

শাহ্‌জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের জন্য ৯৮৭ কোটি ৭৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। গতকাল রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে বলে জানান শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এই উন্নয়ন প্রকল্পের মোট ২০টি খাত রয়েছে। এর মধ্যে ১০তলা বিশিষ্ট দু’টি আবাসিক হল ও ১টি হোস্টেল, গ্র্যাজুয়েট ও বিদেশি শিক্ষার্থীদের জন্য ৭ তলা বিশিষ্ট একটি আন্তার্জাতিক হোস্টেল, শিক্ষক-কর্মকর্তাদের জন্য ১১তলা বিশিষ্ট ৪টি ভবন, কর্মচারীদের জন্য ১০তলা বিশিষ্ট ১টি আবাসিক ভবন, ১০তলা বিশিষ্ট তৃতীয় প্রশাসনিক ভবন, ১০তলা বিশিষ্ট ৪টি একাডেমিক ভবন, বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের জন্য ৬ তলা বিশিষ্ট ভবন, ১০ তলা বিশিষ্ট ক্লাব কমপ্লেক্স ভবন, হল আবাসিক শিক্ষার্থীদের জন্য ৪ তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ করার কথা রয়েছে।
 এছাড়া কেন্দ্রীয় গ্যারেজ বর্ধিতকরণ, প্রধান সড়কের উভয়পাশে ১৫ মিটার বিশিষ্ট দুইটি ব্রিজ এবং বৈদ্যুতিক সাব-স্টেশন নির্মাণের কথা রয়েছে এই প্রকল্পের অধীনে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর